বিজ্ঞাপন

আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

November 26, 2020 | 1:37 pm

স্পোর্টস ডেস্ক

হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন সর্বকালের সেরা দুই ফুটবলারের একজন দিয়েগো ম্যারাডোনা। কিংবদন্তিদের কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে আর্জেন্টিনা সরকার।

বিজ্ঞাপন

দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ তিন দিনের শোক ঘোষণা করেন। যা শুরু হয়েছে বুধবার থেকে। প্রেসিডেন্ট আলবার্তা শোক বার্তায় বলেন, ‘আপনি সর্বকালের সেরা ছিলেন। আপনার আগমনের জন্য ধন্যবাদ, দিয়েগো। আমরা সারাজীবন আপনাকে স্মরণ করবো। আজকের দিনটি সকল আর্জেন্টাইনের জন্য খারাপ একটি দিন। শোকের দিন। আমার সন্দেহ হয় ম্যারাডোনার মতো খেলোয়াড় আমরা হয়তো আর দেখবো না।’

৬০ বছর বয়সে পৃথিবী ছেড়ে যাওয়া ম্যারাডোনা দীর্ঘদিন যাবত মাদকে আসক্ত। সেই কারণেই কিনা বিভিন্ন শারীরীক সমস্যা তার লেগেই থাকতো। সম্প্রতি তার মস্তিষ্কের অস্ত্রোপচার করা হয়েছে। গত মাসের হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়িতেই ছিলেন।

গতকাল বুধবার স্থানীয় সময় বিকেলে হৃদরোগে আক্রান্ত হন ম্যারাডোনা। মুহূর্তেই নয়টি অ্যাম্বুলেন্স হাজির হয় তার বাড়িতে। কিন্তু অ্যাম্বুলেন্স পর্যন্ত পৌঁছানোর সুযোগ দেননি ১৯৮৬ সালে অনেকটা একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো ম্যারাডোনা। তার আগেই দুনিয়া ছেড়ে চলে গেছেন চিরতরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন