বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় নিভার: তামিলনাড়ুতে বহু ঘরবাড়ি বিধ্বস্ত, মৃত ৩

November 26, 2020 | 6:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

ঘূর্ণিঝড় নিভারের আঘাতে লণ্ডভণ্ড ভারতের দক্ষিণ উপকূলীয় এলাকা। বিধ্বস্ত হয়েছে ঘরবাড়ি, উপড়ে গেছে গাছপালা, বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছেন বহু এলাকার মানুষ। অন্তত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। খবর এএনআই।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) তামিলনাড়ু রাজ্য কর্তৃপক্ষের তরফ থেকে, তিনজনের মৃত্যু, ১০১ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, ৪০০ গাছপালা উপড়ে যাওয়ার খবর জানানো হয়েছে।

এর আগে, বুধবার (২৫ নভেম্বর) স্থানীয় সময় রাত আড়াইটার দিকে তামিলনাড়ুর উপকূলীয় শহর মারাক্কানামে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় নিভার। পন্ডিচেরি থেকে ৩০ কিলোমিটার দূরের শহর মারাক্কানামে আঘাত হানার সময় নিভারের গতিবেগ ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার। ঘূর্ণিঝড়ের প্রভাবে ভারি বৃষ্টিতে চেন্নাইয়ে আকস্মিক বন্যা দেখা দেয়। বন্যায় বিভিন্ন সড়ক ডুবে গেছে, ব্যাহত হচ্ছে যান চলাচল।

বিজ্ঞাপন

এ ব্যাপারে স্থানীয় এক বাসিন্দা বার্তাসংস্থা এএনআইকে জানিয়েছেন, অনেক ক্ষয়ক্ষতি হয়েছে, রাস্তাঘাটে বহু গাছপালা উপড়ে পড়েছে। তারা সেসব সরিয়ে জীবনযাত্রা স্বাভাবিক করার চেষ্টা করছেন।

এদিকে, ঘূর্ণিঝড়ের কারণে চেন্নাই বিমানবন্দরের সকল ফ্লাইট বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। রাজ্যের সাত জেলায় দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। যতক্ষণ না ঝড়বৃষ্টি থামছে, ততক্ষণ বাড়ির বাইরে না যেতে নির্দেশ দেওয়া হয়েছে পন্ডিচেরি ও তামিলনাড়ুর মানুষজনকে।

বিজ্ঞাপন

তবে, ঘূর্ণিঝড়ের পূর্বাভাসের সঙ্গে সঙ্গেই তামিলনাড়ুর প্রায় দেড় লাখ বাসিন্দাকে ১৫০০'র বেশি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয় কর্তৃপক্ষ।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন