বিজ্ঞাপন

চেলসিকে বিদায় করে কোয়ার্টারে বার্সা

March 15, 2018 | 11:18 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

২০১২ সালে ইংলিশ জায়ান্ট চেলসির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার থেকে বিদায় নিয়েছিল বার্সেলোনাকে। সেবার দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে ফাইনাল নিশ্চিত করেছিল চেলসি। আর সেবারই ক্লাবটির ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও ঘরে তুলেছিল ইংলিশ এই ক্লাবটি।

সেই আক্ষেপ এখনও তাড়া করে ফেরে কাতালানদের। সেই ম্যাচে পেনাল্টি মিস করেছিলেন মেসি। যা তাকে ম্যাচ শেষে কাঁদিয়েছিল। এবার মেসির দুর্দান্ত পারফর্মেই চেলসিকে বিদায় করলো বার্সা। শেষ ষোলোর ফিরতি লেগে নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে মেসির জোড়া গোল আর উসমান দেম্বেলের গোলে ৩-০ গোলে জিতেছে বার্সা।

প্রথম লেগে চেলসির ঘরের মাঠে ১-১ গোলে ড্র হয়েছিল। পিছিয়ে পড়েও মেসির গোলে সমতায় ফিরেছিল কাতালানরা। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে উঠেছে মেসি অ্যান্ড কোং।

বিজ্ঞাপন

মাচের মাত্র তৃতীয় মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেজের কাছ থেকে ফিরতি পাস পেয়ে চেলসির জালে বল জড়িয়ে দেন মেসি (১-০)। ১২তম মিনিটে উইলিয়ানের জোরালো শট রুখে দেন বার্সার গোলরক্ষক টার স্টেগেন।

২০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল পায় বার্সা। জোরালো শটে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে (২-০)। বার্সার জার্সিতে এটাই তার প্রথম গোল।

৬৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। সুয়ারেসের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোল করেন মেসি (৩-০)। ইউরোপ সেরা প্রতিযোগিতার এবারের আসরে এটা তার ষষ্ঠ ও সব মিলিয়ে ১০০তম গোল।

বিজ্ঞাপন

দিনের প্রথম ম্যাচে বেসিকতাসের মাঠে ৩-১ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৮-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে ওঠে বায়ার্ন মিউনিখ। প্রথম পর্বে ঘরের মাঠে ৫-০ গোলে জিতেছিল জার্মান ক্লাবটি।

বার্সা-বায়ার্ন ছাড়া কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করা দলগুলো হলো: রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, সেভিয়া ও রোমা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন