বিজ্ঞাপন

‘ভ্যাকসিন এলেই বাংলাদেশ পাবে— সরকার প্রস্তুত’

November 27, 2020 | 1:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আন্তর্জাতিক বাজারে করোনাভাইরাসের ভ্যাকসিন আসামাত্রই বাংলাদেশের জনগণ যেন সেই ভ্যাকসিন পায়, সে বিষয়ে সরকার সব প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

তিনি বলেন, ভ্যাকসিনপ্রাপ্তি সহজ ও দ্রুত সময়ের মধ্যে জনগণের নাগালে পৌঁছে দিতে সরকারি ও বেসরকারিভাবে সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে। আন্তর্জাতিক বাজারে এই ভ্যাকসিন এলেই আশা করছি বাংলাদেশের মানুষও পাবে।

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির যৌথ উদ্যোগে আয়োজিত করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মুখযোদ্ধা হিসেবে কর্মরত চিকিৎসকদের মাঝে উন্নতমানের এন ৯৫ ও সার্জিক্যাল মাস্ক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাসের গতিপ্রকৃতি কোন দিকে যায়, বলা মুশকিল। তবুও সরকার সব ধরনের পদক্ষেপ নিয়ে রেখেছে। আওয়ামী লীগ ও আমাদের সহযোগী সংগঠন যেগুলো আছে, নেতাকর্মীদের বলব— জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। মানুষকে সচেতন করতে হবে।

বিজ্ঞাপন

বৈশ্বিক এ মহামারি সত্ত্বেও বাংলাদেশে বিদেশি মুদ্রার রিজার্ভ রেকর্ড গড়েছে উল্লেখ করে সরকারের এই সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আজ আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বিদেশি মুদ্রার রিজার্ভ সর্বকালের সর্বশ্রেষ্ঠ অবস্থায় পৌঁছেছে। একটি অশুভ মহল বৈশ্বিক মহামারির এই মানবিক সংকটকে পুঁজি না করলে পরিস্থিতি মোকাবিলা আরও সহজ হতো। জনগণের জানমালের ক্ষয়ক্ষতিও অনেকটা কম হতো। জনগণকে এই অশুভ শক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে এবং এদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সম্প্রতি রাজধানীতে তিনটি বস্তিতে আগুন লাগার ঘটনাকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রহস্যজনক বলে উল্লেখ করেছেন। এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, রহস্যজনক তো বটেই। তবে এ রহস্যের পেছনে কারা আছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে। দেশের শান্তি বিনষ্টের কোনো ষড়যন্ত্রের সঙ্গে অগ্নিকাণ্ডের সংযোগ রয়েছে কি না, সেটি তদন্তে বেরিয়ে আসবে। এই ঘটনা স্বাভাবিক নাকি নাশকতা, সেটি সরকার খতিয়ে দেখবে। এর সঙ্গে যারাই জড়িত, তাদের কাউকে রেহাই দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি নিজেরা আগুন সন্ত্রাস করে সরকারের ওপর দোষ চাপায়। কাজেই অগ্নিসংযোগের ঘটনাকেও তারা ‘যত দোষ নন্দ ঘোষে’র ওপর চাপানোর মাধ্যমে পুরনো অভ্যাসের পুনরাবৃত্তি ঘটিয়েছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ধানমন্ডি প্রান্তে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা এবং উপদফতর সম্পাদক সায়েম খান।

ফাইল ছবি

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন