বিজ্ঞাপন

আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে— প্রধানমন্ত্রীর শোকবার্তা

November 27, 2020 | 2:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই শোকবার্তা পাঠানো হয়েছে। এদিন ভোর ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আলী যাকের।

আরও পড়ুন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকেরের জীবনাবসান

শোকবার্তায় শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ, দেশের শিল্পকলা ও সাংস্কৃতিক অঙ্গনে আলী যাকেরের অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

আলী যাকের দীর্ঘদিন থেকে ক্যান্সারসহ নানা ধরনের শারীরিক সমস্যায় ভুগছিলেন। তিনি ১৫ নভেম্বর থেকে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। পরে কোভিড-১৯ সংক্রমণ পাওয়ায় তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়। সেখান থেকে তাকে আরেকটি হাসপাতালে নেওয়া হলে ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাংলাদেশের নাট্যাঙ্গনের এক প্রিয়মুখ আলী যাকেরের জন্ম ১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে। চলচ্চিত্র, ছোট পর্দা ও মঞ্চে সমানভাবে জনপ্রিয় ছিলেন তিনি। দেশের প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব ছিলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন