বিজ্ঞাপন

পুলিশের বাধায় পণ্ড হলো ভাস্কর্যবিরোধী বিক্ষোভ

November 27, 2020 | 4:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইট থেকে ভাস্কর্যবিরোধী মিছিল বের করে হেফাজতে ইসলামের বেশ কয়েকজন অনুসারী। এতে পুলিশ বাধা দিলে সেখানে হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে কাকরাইলে পুলিশ লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এতে মিছিল পণ্ড হয়ে যায়।

বিজ্ঞাপন

এ সময় মিছিলে হেফাজত অনুসারীরা ভাস্কর্য বিরোধী বিভিন্ন স্লোগানের পাশাপাশি ছাত্রলীগ ও আওয়ামী লীগ বিরোধী স্লোগানও দিতে থাকে। তবে তারা কোনো আনুষ্ঠানিক বক্তব্য দেয়নি। সেই সঙ্গে মিছিলে ছিল না কোনো ব্যানার কিংবা পোস্টার।

বিজ্ঞাপন

জানতে চাইলে ডিএমপির মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. জাহিদুল ইসলাম সারাবাংলাকে বলেন, প্রতি শুক্রবার এলে বিভিন্ন সংগঠন প্রতিবাদ সমাবেশ বা মিছিল বের করতে আমাদের কাছে চিঠি দিয়ে অনুমতি চেয়ে থাকে। কিন্তু আজকে যারা মিছিল বের করেছে তারা কোনো অনুমতি নেয়নি। কিন্তু অনুমতি না নিয়েই তারা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইট থেকে মিছিল বের করে।

এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যদেরকে উপেক্ষা করে তারা মিছিল এগিয়ে নিতে থাকে। এভাবে নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় পর্যন্ত মিছিল আসতে থাকে। আমরা (পুলিশ) তাদেরকে বারবার বুঝানোর চেষ্টা করেছি যে, অনুমতি ছাড়া তারা এটা করতে পারে না। কিন্তু তারা তখনও কোনো কথা না শুনে কাকরাইলের কর্ণফুলী মার্কেটের সামনে পর্যন্ত চলে আসে। এতে যানবাহন চলাচল থেমে যায়।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এমন অবস্থায় মিছিল থামাতে পুলিশ বাধা দিলে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে মিছিল ছত্রভঙ্গ করা হয়েছে। তবে মিছিল কারা ছিল বা তারা কোনো রাজনৈতিক কিংবা কোনো সংগঠনের তা এখনও জানা যায়নি বলে জানান পুলিশ কর্মকর্তা।

ছবি তুলেছেন: সারাবাংলার সিনিয়র ফটো করেসপন্ডেন্ট হাবিবুর রহমান

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন