বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু, শনাক্ত ২২৭৩

November 27, 2020 | 5:31 pm

সারাবাংলা ডেস্ক

দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে আরও ২০ জন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ২৭৩ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো চার লাখ ৫৮ হাজার ৭১১ জনে। আর একই সময়ে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২২৩ জন। এ নিয়ে করোনা আক্রান্ত ব্যক্তির ৮১ শতাংশেরও বেশি সুস্থ হয়ে উঠছেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টাতে দেশের ১১৮টি ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে পরীক্ষার জন্য মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৯২২টি। এর মধ্যে আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩৭৮টি। এ নিয়ে দেশে মোট ২৭ লাখ ২৯ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করা হলো।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে ২ হাজার ২৭৩টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জনে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ।

বিজ্ঞাপন

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২২৩ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত ব্যক্তির মধ্যে ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন সুস্থ হলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ২০ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন। এ নিয়ে করোনা সংক্রমণ নিয়ে মোট মৃত্যু দাঁড়ালো ৬ হাজার ৫৪৪ জনে। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত দিনে মৃত এই ২০ জনের মধ্যে পুরুষ ১৭ জন, নারী তিন জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শেষ ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ১০ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী সাত জন এবং ৪১ থেকে ৫০, ৩১ থেকে ৪০ ও ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন একজন করে। বিভাগভিত্তিক তথ্য বলছে, এই ২০ জনের মধ্যে ১০ জনই ঢাকা বিভাগের। বাকিদের মধ্যে চট্টগ্রাম ও বরিশাল বিভাগের তিন জন করে, খুলনা বিভাগের দুই জন এবং রাজশাহী ও রংপুর বিভাগের একজন করে মারা গেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন