বিজ্ঞাপন

অভিজিৎ হত্যা মামলায় প্রতিবেদন দাখিল ১৫ এপ্রিল

March 15, 2018 | 11:59 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৫ এপ্রিল দিন ঠিক করেছেন আদালত।

বৃহস্পতিবার(১৫ মার্চ) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ঠিক  ছিল। তদন্ত সংস্থা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম কোনো প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম গোলাম নবী নতুন তারিখ নির্ধারণ করেন।

মামলাটিতে গত ৬ নভেম্বর ধরিয়ে দিতে পুরস্কার ঘোষিত আসামি আবু সাকিব ওরফে সোহেল আদালতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বিজ্ঞাপন

গত ৫ নভেম্বর রাতে মোহাম্মপুরের ইকবাল রোডে অভিযানে চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের( সাবেক আনসারুল্লআহ বায়লা টিম) ইন্টেলিজেন্স শাখার এই সদস্য সোহেলকে গ্রেফতার করা হয়।

অভিজিৎ রায় হত্যাকাণ্ডের পরে শাহবাগ থানায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। কারাগারে থাকা আসামিরা হলেন- মো. তৌহিদুর রহমান গামা, শফিউর রহমান ফারাবী, সাদেক আলি মিঠু, আমিনুল মল্লিক, জুলহাস বিশ্বাস, মো. জাফরান হাসান ও মান্না ইয়াহিয়া ওরফে মান্না রাহী।

৬ নভেম্বর রাতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের অভিযানে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার হন এ হত্যা মামলার অন্যতম আসামি সোহেল ওরফে সাকিব নামে একজন। পুলিশ জানায় সোহেল অভিজিৎ রায় হত্যায় সরাসরি অংশ নিয়েছিল। সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য।

বিজ্ঞাপন

অভিজিৎ রায় হত্যার সময়কার ঘটনাস্থলের আশপাশ থেকে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পুলিশ। এরপর ঢাকা মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেজে সোহেলসহ ছয়জনের ছবি দিয়ে তাদের ধরিয়ে দিতে বলা হয়।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি বইমেলা থেকে বের হওয়ার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় গুরুতর আহত হন তার স্ত্রী রাফিদা আহমেদ।

সারাবাংলা/এআই/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন