বিজ্ঞাপন

ভোটার তালিকায় প্রার্থী যখন মৃত

November 27, 2020 | 9:54 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনের কাউন্সিলর প্রার্থী কবির হোসেনের ভোটার তালিকায় মৃত হিসেবে নাম অন্তর্ভুক্ত হয়েছে বলে অভিযোগ উঠেছে। মনোয়নপত্র সংগ্রহের পর তার নাম মৃত তালিকায় হওয়ায় বিপাকে পড়েছেন তিনি। অথচ বিগত পৌরসভা ও জাতীয় নির্বাচনে ভোট দিয়েছেন কবির হোসেন।

বিজ্ঞাপন

কাউন্সিলর প্রার্থী মো.কবির হোসেন জানান, পৌরসভা নির্বাচনের মত এবছরও মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে বুধবার (২৫ নভেম্বর) মনোয়নপত্র সংগ্রহ করেন মো.কবির হোসেন। মনোনয়পত্র সংগ্রহের সময় ভোটার তালিকার একটি সিডি ক্যাসেট হাতে ধরিয়ে দেয় নির্বাচন অফিস।

পরে বৃহস্পতিবার সকালে ভোটার তালিকা প্রিন্ট করে দেখেন তালিকায় তার নাম নেই। ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। তাৎক্ষণিকভাবে বিষয়টি জেলা নির্বাচন কমিশনকে জানানো হয়েছে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার শেখ মো.হাবিবুর রহমান জানান, ২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদ করার সময় ভুলবশত কাউন্সিলর প্রার্থী মো.কবির হোসেনকে মৃত দেখানো হয়েছে। যার ফলে ভোটার তালিকা থেকে তার নাম বাদ পড়েছে। তবে দ্রুত ভোটার তালিকা সংশোধন করা হবে এবং তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, তফসিল অনুযায়ী সারাদেশের মত আগামি ২৮ ডিসেম্বর মানিকগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মনোয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ডিসেম্বর ও প্রার্থীদের যাচাই-বাছাই ৩ ডিসেম্বর এবং প্রার্থী প্রত্যাহারের তারিখ ১০ ডিসেম্বর।

সারাবাংলা/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন