বিজ্ঞাপন

দ্রুততম গোলের দেখা পেয়েছেন আর্জেন্টাইন জাদুকর

March 15, 2018 | 12:08 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এর আগে মেসির দ্রুততম গোলটি ছিল ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে। ওই ম্যাচে গোল করতে আর্জেন্টাইন অধিনায়ক সময় নিয়েছিলেন ২ মিনিট ২৬ সেকেন্ড। সেটিও এবার টপকে গেছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে জোড়া গোল করেছেন মেসি। তাতে এই আসরে নিজের থলিতে পুরেছেন দ্রুততম ১০০ গোলের মাইলফলক। পাশাপাশি নিজের দ্রুততম গোলের আগের রেকর্ডও ভেঙেছেন তিনি।

ম্যাচের ২ মিনিট ৮ সেকেন্ড (১২৮ সেকেন্ড) সময়ে নিজের প্রথম গোলটি করেন মেসি। ক্যারিয়ারে সব মিলিয়ে ছয়শ’ গোল করলেও মেসি কখনো এর চেয়ে কম সময়ে গোল করতে পারেননি। সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে চেলসির জালে জড়িয়ে দেন। এরপর ৬৩ মিনিটে আরও একটি গোল করেন মেসি। প্রথম গোলটি ছিল তার চ্যাম্পিয়ন্স লিগে ৯৯তম গোল। আর পরেরটি ছিল ১০০তম গোল।

বিজ্ঞাপন

বার্সার হয়ে মেসির দ্রুততম গোলটি ছিল ২০১০ সালের আগস্টে। রেসিং সান্তেদারের বিপক্ষে ম্যাচের ২ মিনিট ৩৬ সেকেন্ড সময়ে গোল করেছিলেন। আর চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম গোলটি করেছিলেন ২০১৬ সালে, সেল্টিকের বিপক্ষে ২ মিনিট ৪৬ সেকেন্ডে।

মেসির জোড়া গোলে ভর করে চেলসিকে ৩-০ ব্যবধানে (৪-১ দুই লেগ মিলিয়ে) হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন