বিজ্ঞাপন

উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে: খোকন

November 28, 2020 | 5:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাম্প্রতিক উগ্র সাম্প্রদায়িক শক্তির আনাগোনা বেড়েছে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সাঈদ খোকন বলেছেন, উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে যেকোনো মূল্যে প্রতিরোধ গড়ে তোলা হবে।

বিজ্ঞাপন

শনিবার (২৮ নভেম্বর) সকালে অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যু বার্ষিকীতে আজিমপুর কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন।

সাঈদ খোকন বলেন, ‘ঢাকাবাসীর প্রিয় নেতা আমার প্রয়াত পিতা মোহাম্মদ হানিফ ঢাকার প্রথম নির্বাচিত মেয়র। তিনি অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘ ২৫ বছর নেতৃত্ব দিয়েছেন। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন শুরু হয় জাতির জনক বঙ্গবন্ধুর একান্ত সহকারী হিসেবে। তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বিভিন্ন আন্দোলন সংগ্রামই শহরের মানুষের জন্য করে গেছেন। জনতার মঞ্চ গঠনসহ তার স্বৈরাচারবিরোধী আন্দোলন এই শহরের মানুষ কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।’

খোকন বলেন, ‘তিনি নির্বাচিত মেয়র হিসেবে এই শহরে প্রমুখ উন্নয়ন কর্মকাণ্ড করে গেছেন। তুরাগ থেকে শুরু করে বুড়িগঙ্গা, ধলেশ্বরী থেকে শুরু করে শীতলক্ষ্যা পর্যন্ত বিভিন্ন এলাকায় উন্নয়ন কর্মকাণ্ডের স্মৃতি চিহ্ন আজও নগরবাসীর হৃদয়ে নাড়া দেয়।’

বিজ্ঞাপন

ডিএসসিসির সাবেক এই মেয়র বলেন, ‘তিনি ধর্মপ্রাণ এবং ধর্মভীরু মুসলমান ছিলেন। ধর্মের প্রতি অনুরাগ তার চরিত্রের অন্যতম একটি বৈশিষ্ট্য। সঙ্গে সঙ্গে তিনি উগ্র সাম্প্রদায়িকতা বিরোধী মনোভাব পোষণ করতেন এবং এই শক্তির বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন। আজ আমরা দেখতে পাই উগ্র সাম্প্রদায়িক শক্তির হাতছানি। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে জনমত গঠনের মধ্য দিয়ে এই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব।’ তিনি তার বাবার রাজনৈতিক উদারতা গ্রহণ করার জন্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক মান্নান কচি প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন