বিজ্ঞাপন

চট্টগ্রামে ২ নবজাতক ও গলাকাটা যুবকের লাশ উদ্ধার

November 28, 2020 | 6:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে দুই নবজাতকসহ তিন লাশ উদ্ধার করেছে ‍পুলিশ। উদ্ধার হওয়া অপর লাশ আনুমানিক ৩৫ বছর বয়সী এক যুবকের। তাকে গলা কেটে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (২৮ নভেম্বর) নগরীর বন্দর থানার নিমতলা এলাকায় খালপাড়া থেকে নবজাতক এবং আনন্দবাজার বেড়িবাঁধ এলাকায় বঙ্গোপসাগরের তীর থেকে যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। তবে তিন লাশেরই পরিচয় পাওয়া যায়নি বলে জানিয়েছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন।

ওসি নিজাম সারাবাংলাকে জানান, শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে নিমতলায় খালপাড় থেকে উদ্ধার করা মৃত নবজাতক দু’টিকে প্রাথমিকভাবে যমজ বলে মনে হচ্ছে। খালপাড়ে স্থানীয় ভাসমান শিশু-কিশোররা ময়লা-আবর্জনার ভেতর সেগুলো দেখে ‍স্থানীয় লোকজনের মাধ্যমে পুলিশকে খবর দেন। পরে পুলিশের টিম গিয়ে কাপড়ে মোড়ানো লাশ দু’টি উদ্ধার করে।

‘সেগুলো জীবিত নাকি মৃত অবস্থায় ফেলা হয়েছে, বোঝা যাচ্ছে না। একটি সামান্য বড়, আরেকটি ছোট বাচ্চা। অপরিণত অবস্থায় জন্ম নিয়েছে কি না সেটা দেখে বোঝা যাচ্ছে না। অনৈতিক সম্পর্কের মাধ্যমে জন্ম নেওয়ার পর সামাজিক সম্মানের ভয়ে কেউ ফেলে যেতে পারে। মৃত অবস্থায়ও জন্ম নিতে পারে। আবার বৈধ সন্তানও হতে পারে। সেটা আমরা খতিয়ে দেখছি’, বলেন ওসি।

বিজ্ঞাপন

এদিকে শনিবার সকালে নগরীর আনন্দবাজার বেড়িবাঁধ এলাকায় স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে বঙ্গোপসাগর তীর থেকে গলকাটা অবস্থায় যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

ওসি নিজাম জানান, যুবকের পরণে বেগুনি রঙের ফুলহাতা শার্ট ও লুঙ্গি আছে। লাশটি সাগরের পানিতে ভেসে এসেছে নাকি সেখানে খুন করে ফেলে রাখা হয়েছে সেটা নিশ্চিত হতে পারেনি ঘটনাস্থলে যাওয়া পুলিশ সদস্যরা।

তবে লাশটি অক্ষত অবস্থায় উদ্ধার হয়েছে। সম্ভবত রাতের কোনো একসময় তাকে গলা কেটে খুন করা হয়েছে। এরপর লাশ সাগরের তীরে ফেলে দেওয়া হয়েছে। আমরা লাশ ‍উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছি, বলেন ওসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন