বিজ্ঞাপন

ব্যাট হাসল তামিমের, হাসল বরিশালও

November 28, 2020 | 10:04 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম ম্যাচে হারতে হয়েছে জিততে জিততে। দ্বিতীয় ম্যাচে আর সেই ভুল করল না ফরচুন বরিশাল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে আজ ৫ উইকেটে হারিয়েছে তামিম ইকবালের দল।

বিজ্ঞাপন

তামিম টুর্নামেন্ট শুরুর আগেই বলেছিলেন, আমাদের দল ভালো হয়নি। ভালো করতে হলে আমাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কিন্তু ‘গুরুত্ব’ অনুযায়ী খেলতে পারছিলেন না তিনি। ওদিকে গত প্রেসিডেন্ট’স কাপেও সুবিধা করতে পারেনি অধিনায়ক তামিম। ফলে কেউ কেউ প্রশ্নও তুলছিলেন, অধিনায়কত্ব তার জন্য বাড়তি চাপ হয়ে যাচ্ছে না তো! এই প্রশ্নের উত্তরে তামিম যা বলেছিলেন সেটা পুল করে বলকে গ্যালারিতে আছড়ে ফেলর মতো ছিল। আজ তারকা ক্রিকেটারের ব্যাটও হাসল। বরিশালের জয়ে আজ সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক তামিম।

১৩২ রানের জবাব দিতে নেমে মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে উঠে আসা মেহেদি হাসান মিরাজ (১) আজও ব্যর্থ। অন্যপ্রান্তে বাকিরাও মেতে উঠলেন আসা যাওয়ার মিছিলে। পারভেজ হোসেন ইমন ও তৌহিদ হৃদয় ছাড়া কেউ দুই অঙ্কের কোটাই পেরুতে পারেননি। তবে তামিম একপ্রান্তে দেখিয়েছেন ব্যাটিং নান্দনিকতা । বরিশালের মোট রানের অর্ধেকের বেশি এসেছে তার ব্যাট থেকে।

১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৩৬ রান তুলে ফেলে বরিশাল। তামিম তখন ৭৭ রানে অপরাজিত। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ৬১ বলে ইনিংসটি সাজিয়েছেন ১০টি চার ২টি ছক্কার সাহায্যে। পারভেজ হোসেন ইমন ১৭ বলে ২৩ ও তৌহিদ হৃদয় ২৪ বলে ১৭ রান করেছেন। রাজশাহীর হয়ে ২৭ রানে দুই উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম।

বিজ্ঞাপন

এর আগে দারুণ বোলিংয়ে রাজশাহীকে ১৩২ রানে বেঁধে রাখে বরিশালের বোলাররা। তাসকিন আহমেদ আজও শুরুতে গতির ঝড় তোলেন। তবে তাসকিনের বিপক্ষে সুবিধা করতে না পারলেও বরিশালের অপর পেসার সুমন খানকে আক্রমণের জন্য বেছে নিয়ে রাজশাহীকে ভালোই এগিয়ে নিচ্ছিলেন দলটির দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও আনিছুল ইসলাম ইমন।

দু’জনেই করেছেন ২৪ রান করে। এই রান করতে ইমন বল খেলেছেন ২৭টি, শান্ত ১৯টি। তিনে নামা রনি তালুকদার (৬) ও চারে নামা মোহাম্মদ আশরাফুল (৬) সুবিধা করতে পারেননি। কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান মিরাজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৬৩ রানে পঞ্চম উইকেট হারায় রাজশাহী। ফজলে রাব্বি সেখান থেকে হাল ধরতে চেয়েছেন। তার ৩২ বলে ৩১ রানের ইনিংসটাকে আহামরি বলা না গেলেও দলটির স্কোর একশ ত্রিশ পেরুতে বড় ভূমিকা রেখেছেন রাব্বি। ফর্মে থাকা মেহেদি হাসান তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৩৪ রান করেছেন মাত্র ২৩ বল খেলে।

বিজ্ঞাপন

নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে এই ১৩২ রান তোলে রাজশাহী। বরিশালের হয়ে দারুণ বোলিং করেছেন পেসার কামরুল ইসলাম রাব্বি। ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় চার উইকটে নিয়েছেন ডানহাতি পেসার। মেহেদি মিরাজ ৪ ওভারে ১৮ রান খরচায় নিয়েছেন ২ উইকেট।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন