বিজ্ঞাপন

আলাভেজের কাছে হেরেই বসল রিয়াল

November 29, 2020 | 8:27 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে দেপোর্তিভো আলাভেজের কাছে হেরে বসেছে রিয়াল মাদ্রিদ। সেই সঙ্গে আবারও ইনজুরিতে পড়েছেন এডেন হ্যাজার্ড। আলাভেজের দুই ফরোয়ার্ড জশেলু এবং লুকাস পেরেজের দুই গোলের বিপরীতে রিয়ালের হয়ে একটি গোল পরিশোধ করেন ক্যাসেমিরো। আর তাতেই শেষ পর্যন্ত রিয়ালের ঘরের মাঠেই তাদের ২-১ গোলের ব্যবধানে হারায় দেপোর্তিভো আলাভেজ।

বিজ্ঞাপন

ড্যানি কার্ভাহাল, সার্জিও রামোস এবং করিম বেনজেমা ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় তাদের মাঠের বাইরে রেখেই একাদশ সাজাতে হয় জিনেদিন জিদানকে। আর সেটাই কাল হয়ে দাঁড়াল জিদানের জন্য। ঘরের মাঠেই হেরে বসল বর্তমান চ্যাম্পিনরা। গত মৌসুমে যেখানে গোটা লিগে মাত্র তিনটি ম্যাচ হেরেছিল রিয়াল সেখানে ২০২০/২১ মৌসুমের প্রথম ১০ ম্যাচের ভেতরেই তিনটি ম্যাচে হেরেছে লস ব্ল্যাঙ্কোসরা।

খেলা শুরুর চতুর্থ মিনিটেই নাচো ফার্নান্দেজ হাত দিয়ে বল ঠেকিয়ে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর স্পট কিক থেকে গোল করে আলাভেজকে এগিয়ে নেন লুকাস পেরেজ। এরপর ম্যাচের ২৮ মিনিটের মাথায় পায়ের মাংসপেশিতে টান অনুভব করেন এডেন হ্যাজার্ড। আর সঙ্গে সঙ্গে তাকে মাঠ থেকে তুলে নিতে বাধ্য হন জিদান। তাঁর পরিবর্তে রদ্রিগোকে মাঠে নামান জিদান। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করলেও আর সমতায় ফেরা হয়নি চ্যাম্পিয়নদের।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৯ মিনিটের মাথায় থিবো কোর্তোয়ার ভুলে লিড দ্বিগুণ করে আলাভেজ ফরোয়ার্ড জশেলু। খেলা শুরুর চার মিনিটের মাথায় কোর্তোয়া ক্যাসেমিরোকে উদ্দেশ্য করে বল বাড়ান কিন্তু তিনি ভুলে বল পাস করে দেন জশেলুকে আর ২০ গজ দূর থেকে খালি গোলে শট নিয়ে বল জালে জড়িয়ে আলাভেজকে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন।

ম্যাচের বাকি সময় রিয়াল মাদ্রিদ গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে কিন্তু কিছুতেই গোলের দেখা মিলছিল না। ম্যাচের ৮৩ মিনিটে মারিয়ানো দিয়াজের দুর্দান্ত এক হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন আলাভেজ ডিফেন্ডার ফ্লোরিয়ান লেহেনে। আর তাতেই ম্যাচে ফেরাটা আরও বিলম্বিত হয় চ্যাম্পিয়নদের। এর ঠিক তিন মিনিট পর ভিনিসিয়াস জুনিয়রের শট ফার্নান্দো পাচেকো রুখে দিলে বল পেয়ে যান ক্যাসেমিরো আর দুর্দান্ত এক গোল করে ব্যবধান ২-১ করেন ক্যাসেমিরো।

বিজ্ঞাপন

কিন্তু তখন বেশ দেরি হয়ে গেছে, আর শেষ পর্যন্ত ম্যাচে সমতায় ফেরা হয়নি মাদ্রিদের। তাই তো ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের। এই হারে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে রিয়াল। ১০ ম্যাচে ৫ জয় দুই ড্র আর তিন হারে ১৭ পয়েন্ট রিয়ালের।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন