বিজ্ঞাপন

মাহারেজের হ্যাটট্রিকে বার্নলিকে বিধ্বস্ত করল ম্যান সিটি

November 29, 2020 | 8:55 am

স্পোর্টস ডেস্ক

প্রিমিয়ার লিগে ২০২০/২১ মৌসুমের প্রথম দিকটা খুব বেশি সুবিধার হয়নি ম্যানচেস্টার সিটির। বার্নলির বিপক্ষে মাঠে নামার আগে শেষ দুই ম্যাচে লিভারপুলের সঙ্গে ড্র আর হেরেছিল টটেনহাম হটস্পার্সের কাছে। তাই তো লিগ জয়ের দৌড়ে টিকে থাকতে বার্নলির বিপক্ষে জয়ের বিকল্প ছিল না সিটিজেনদের কাছে। আর এমন ম্যাচে রিয়াদ মাহারেজের হ্যাটট্রিক সেই সঙ্গে ফারান তোরেস ও বেনজামিন মেন্ডির গোলে ইতিহাদে বার্নলিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যান সিটি।

বিজ্ঞাপন

ঘরের মাঠ ইতিহাদে ম্যাচের ৬ষ্ঠ মিনিটে কেভিন ডি ব্রুইনের অ্যাসিস্ট থেকে দলকে ১-০'তে এগিয়ে নেন নেন রিয়াদ মাহারেজ। এরপর অপেক্ষা ২২ মিনিট পর্যন্ত, কাইল ওয়াকারের পাস থেকে দ্বিতীয় গোল করে সিটির লিড ২-০ করেন মাহারেজ। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট চারেক আগে কেভিন ডি ব্রুইনের আরও এক অ্যাসিস্ট থেকে এবার গোল করেন বেনজামিন মেন্ডি। প্রথমার্ধ শেষে৩-০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটিজেনরা।

মাহারেজের হ্যাটট্রিকে বার্নলিকে বিধ্বস্ত করল ম্যান সিটি

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরলেও গোলের ক্ষুধা কমেনি সিটির। তাই তো দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া গ্যাব্রিয়েল জেসুস, রিয়াদ মাহারেজ ও ফারান তোরেসরা। অবশ্য অপেক্ষাও খুব বেশি সময় করতে হয়নি, ৬৬ মিনিটের মাথায় গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে বল জালে জড়িয়ে দলকে ৪-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন ফারান তোরেস। খেলা তখনও প্রায় মিনিট ২৫ বাকি। তখনও মাহারেজের হ্যাটট্রিক পূর্ণ করাও বাকি।

চার গোলে এগিয়ে যাওয়ার মাত্র তিন মিনিট পর কেভিন ডি ব্রুইনের থ্রু পাস ডি বক্সের ভেতর ধরে ফেলেন ফিল ফোডেন, আর সেখান থেকে মাহারেজের উদ্দেশ্যে দারুণ এক পাস দেন তিনি। ডি বক্সের ভেতর থাকা মাহারেজ এক চুল ভুলও করেননি বল জালে জড়াতে। ফিল ফোডেনের অ্যাসিস্ট থেকে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন রিয়াদ মাহারেজ। আর সেই সঙ্গে দলকে এনে দেন ৫-০ গোলের বিশাল ব্যবধানের জয়।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের আট নম্বরে উঠে এসেছে সিটি। ৯ ম্যাচে ৪টিতে জয়, তিনটি ড্র আর দুটিতে হেরে ১৫ পয়েন্ট সিটিজেনদের। এক ম্যাচ বেশি খেলা লিভারপুল ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন