বিজ্ঞাপন

রোনালদোহীন জুভেন্টাস থেমেছে পয়েন্ট ভাগাভাগি করে

November 29, 2020 | 9:48 am

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ম্যাচের পর ক্রিস্টিয়ানো রোনালদোকে বিশ্রামে রেখে সিরি আ'তে বেনেভেন্তোর মাঠে আতিথ্য নেয় জুভেন্টাস। আর এই ম্যাচেই পয়েন্ট ভাগাভাগি করে তুষ্ট থাকতে হয়েছে জুভেদের। ম্যাচে আলভারো মোরাতার গোলে প্রথমে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় থামতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুতে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই নিজেদের সেরা একাদশ সাজান আন্দ্রে পিরলো। আর সেটাই কাল হয়ে দাঁড়ায় পিরলোর জন্য। আলভারো মোরাতা আর পাওলো দিবালাকে নিয়ে গড়া আক্রমণভাগ প্রথমে গোল এনে দিলেও তা পর্যাপ্ত ছিল না জয়ের জন্য।

খেলা শুরুর ২১ মিনিটের মাথায় ফেদেরিখো চিয়েসার অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান আলভারো মোরাতা আর জুভেন্টাস এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। নিজেদের অর্ধ থেকে দারুণ এক লং বল মোরাতার উদ্দেশ্যে বাড়িয়ে দেন চিয়েসা, আর মোরাতা বল পেয়ে যান বেনেভেন্তের ডি বক্সের ঠিক সামনে। দারুণ এক বল পেয়ে মোরাতা ডি বক্সে ঢুকে বল জালে জড়িয়ে দলকে ১-০ গোলের ব্যবধানে এগিয়ে নেন।

বিজ্ঞাপন

প্রথমার্ধের অন্তিম মুহূর্তে জুভেকে চপে ধরে বেনেভেন্তো, একের পর এক আক্রমণে জুভের রক্ষণকে ভেঙে ফেলে তারা। প্রথমার্ধের নির্ধারিত ৪৫ মিনিট শেষের পর যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে বেনেভেন্তোর দারুণ এক আক্রমণ রুখে দেয় জুভে গোলরক্ষক সেজনি। তবে তাতে কর্নার পেয়ে যায় স্বাগতিক বেনেভেন্তো। কর্নার থেকে বেনেভেন্তো রাইট ব্যাক গায়েতানো লেতিজিয়া গোল করে দলকে সমতয়ায় ফেরান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে এগিয়ে যেতে বেশ মরিয়া জুভে, কিন্তু দ্বিতীয়ার্ধে কেবল একটিই বড় সুযোগ তৈরি করতে পারে তুরিনের বুড়িরা। কিন্তু সেই সুযোগটিও হাতছাড়া হলে আর গোলের দেখা পায়নি জুভে। উল্টো ম্যাচের শেষ মুহূর্তে আলভারো মোরাতাকে লাল কার্ড দেখান রেফারি। জুভেন্টাসের এই স্প্যানিশ স্ট্রাইকার রেফারিকে উদ্দেশ্য করে কিছু একটা বলার কারণেই তাকে সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন রেফারি।

বিজ্ঞাপন

এই ড্র'তে সিরি আ'র পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে নেমে গেছে জুভেন্টাস। নিজেদের ৯ ম্যাচে ৪টি জয় আর ৫টি ড্র'তে ১৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে বর্তমান চ্যাম্পিয়নরা। ৮ ম্যাচে ৬টি জয় আর ২টি ড্র'তে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন