বিজ্ঞাপন

‘অর্থনীতির চাকা সচল রাখতে করোনাকালেও কাজ করার বিকল্প নেই’

November 29, 2020 | 6:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাকালে দেশের স্বাভাবিক পরিস্থিতি রক্ষায় কাজ করার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বিজ্ঞাপন

রোববার (২৯ নভেম্বর) রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এসব কথা বলেন।

সেখানে মন্ত্রী সম্প্রতি গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়া মৎস্য অধিদফতরের মহাপরিচালকের হাতে এবং গ্রেড-২ পদে পদোন্নতি পাওয়া প্রাণিসম্পদ অধিদফতরের একজন পরিচালকের হাতে পদোন্নতির প্রজ্ঞাপন তুলে দেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘করোনাকালে আমাদের কর্মকাণ্ড বন্ধ রাখলে রাষ্ট্রব্যবস্থা স্থবির হয়ে যাবে। দেশ অচল হয়ে যাবে। উন্নয়ন ব্যাহত হবে। মানুষের প্রয়োজনীয় অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষার স্বাভাবিক কার্যক্রম বন্ধ হয়ে যাবে। সেজন্য জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তার অধীন সহকর্মী হিসেবে আমরা সকলে মিলে কাজ করছি। দেশের স্বাভাবিক পরিস্থিতি রক্ষা করতে হলে, অর্থনীতির চাকাকে সচল রাখতে হলে, রাষ্ট্রীয় কার্যক্রম অব্যাহত রাখতে হলে কাজ করার কোন বিকল্প নেই।’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আরও বলেন, ‘গ্রেড উন্নয়নের মাধ্যমে দাফতরিক সম্মান বৃদ্ধির সঙ্গে সঙ্গে কাজের গতি আরও বাড়াতে হবে। কাজের ভেতর নিষ্ঠা ও দায়িত্বশীলতা আরও বাড়াতে হবে। সততাকে আরও বেশি সামনে নিয়ে আসতে হবে। দফতরের জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে গুরুত্বপূর্ণ কাজ মনিটর করা, সংগঠিত করা ও ব্যবস্থাপনা করতে হবে।’

বিজ্ঞাপন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, প্রাণিসম্পদ অধিদফদরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদার, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহ মো. ইমদাদুল হক, সুবোল বোস মনি ও মো. তৌফিকুল আরিফ, যুগ্মসচিব শাহীন মাহবুবা ও মো. হামিদুর রহমান, উপসচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, হাফছা বেগম, নাদিরা হায়দার ও মোহাম্মদ আজিজুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক পদটি গ্রেড-১ এ উন্নীত হবার পর এ পদে প্রথম ব্যক্তি হিসেবে পদোন্নতি পেয়েছেন কাজী শামস আফেরোজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন