বিজ্ঞাপন

ঢাবির ২ শিক্ষক চাকুরিচ্যুত, ১ জনকে পুনর্বহাল

November 29, 2020 | 11:30 pm

ঢাবি করেস্পন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়: অনুমোদন ছাড়াই অতিরিক্ত সময় বিদেশে অবস্থান করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশনস বিভাগের দুই শিক্ষককে চাকরিচ্যুত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়া একই বিভাগের এক শিক্ষককে হাইকোর্টের রায় অনুযায়ী চাকরিতে পুনর্বহাল করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৯ নভেম্বর) সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

চাকরি হারানো ওই দুই শিক্ষক হলেন নুসরাত ফারাহ এবং মোহাম্মদ শরীফুল ইসলাম। এদের দুজনই প্রভাষক ছিলেন। এছাড়া চাকরিতে পুনর্বহাল হওয়া শিক্ষক হলেন একই বিভাগের সহকারী অধ্যাপক ড. অনুপ কুমার সাহা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় উপস্থিত এক সদস্য জানান, চাকরিচ্যুত দুই শিক্ষককে বিভাগে যোগদানের জন্য চিঠি দেওয়া হলেও তারা যোগ দেননি। এছাড়া হাইকোর্টের রায় অনুযায়ী অধ্যাপক অনুপ কুমারকে প্রায় দুই বছর পর চাকরিতে যোগদানের অনুমতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে ২০১৮ সালের ২ অক্টোবর অধ্যাপক অনুপকে চাকরি থেকে অব্যহতি দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি পিএইচডি সম্পন্ন হওয়ার আগেই ডক্টরেট ডিগ্রি ব্যবহার করে সহকারী অধ্যাপক পদে যোগদান করেছিলেন। গত বছর নভেম্বরের ২৫ তারিখ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। পাশাপাশি ওই শিক্ষককে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেওয়া হয়।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন