বিজ্ঞাপন

হারতে বসা ইউনাইটেডকে জেতালেন কাভানি

November 29, 2020 | 11:54 pm

স্পোর্টস ডেস্ক

পিএসজির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়েও পর্যাপ্ত সম্মানটা পাননি এডিনসন কাভানি। নতুন চুক্তি করতে রাজি হয়নি প্যারিসের ক্লাবটি। ফলে মুফতেই উরুগুয়ান স্ট্রাইকারকে পেয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। কাভানির বয়সটাও কম হয়নি, ৩৩ পেরিয়েছেন গত ফেব্রুয়ারিতে। কিন্তু কাভানির মতো ফুটবলাররা কী আর এতো অল্পতে ‘বুড়ো’ হন! একাই ম্যাচ জেতানোর ক্ষমতা যে এখনো আছে তা কী দুর্দান্তভাবেই না আজ দেখালেন।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে সাউদাম্পটনের মাঠে প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। বদলি হয়ে কাভানি মাঠে নামলেন ৪৬তম মিনিটে। তারপর ব্রুনো ফার্নান্দেসকে দিয়ে করিয়ে নিয়েছেন এক গোল, নিজে করেছেন দুই গোল। হারতে বসা ম্যাচে ইউনাইটেডকে প্রায় একাই জেতালেন উরুগুয়ান তারকা।

লিগের নবম ম্যাচ খেলতে নেমে পঞ্চম জয় পাওয়া ইউনাইটেড পয়েন্ট টেবিলের সাত নম্বরে উঠে এসেছে। ম্যানচেস্টারের ক্লাবটির পয়েন্ট এখন ১৪।

শুরু থেকেই ইউনাইটেডের সঙ্গে পাল্লা দিয়ে খেলা সাউদাম্পটন এগিয়ে যায় ২৩ মিনিটে। কর্ণার কিকে হেড করে স্বাগতিক দলটিকে এগিয়ে নেন ইয়ান বেডনারেক। ৩২ মিনিটে গোলরক্ষকের দৃঢতায় গোল হজম করতে হয়নি সাউদাম্পটনকে। গ্রিনউডের জোড়ালো শট ঠিকিয়ে দেওয়ার পর ফার্নান্দেজের নেওয়া ফিরতি শটও ঠিকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে দলটি। দুর্দান্ত এক ফ্রি-কিক জালের ঠিকানা খুঁজে নেন মিডফিল্ডার জেমস ওয়ার্ড-প্রাউস।

বিজ্ঞাপন

৪৬ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা কাভানি তার ১৪ মিনিট পর ফার্নান্দেজকে দিয়ে গোল করিয়ে নেন। পুরোপুরি স্ট্রাইকার হলেও কাভানি ডান দিক থেকে ফার্নান্দেজের দিকে বল বাড়িয়েছিলেন প্লে-মেকারের মতো করে। গোল করতে ভুল করেননি ফার্নান্দেজ।

৬৯ মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ নিয়ে নিজেই গোল করে ফেলেন কাভানি। আসল খেলাটা দেখালেন যোগ করা সময়ে। ইউনাইটেডের পরিকল্পিত ভিন্ন ধাঁচের ফ্রি-কিকটা মার্কাস রাশফোর্ড হয়ে সাউদাম্পটনের বক্সে উড়ে এলো। প্রস্তুত থাকা কাভানি দারুণ এক ড্রাইভিং হেডে বল জালে জড়িয়ে দলের জয় নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

ইউনাইটেডের ইতিহাসও হলো এতে। প্রিমিয়ার লিগ ইতিহাসে প্রথম দল হিসেবে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচে পিছিয়ে পড়েও জিতল ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠে দলটির এটা টানা অষ্টম জয়। এটাও ইতিহাস।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন