বিজ্ঞাপন

ঘরের মাঠে উলভসের কাছে হেরেই বসল আর্সেনাল

November 30, 2020 | 9:07 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা বেশ খারাপ যাচ্ছে আর্সেনালের। এই নিয়ে ঘরের মাঠে টানা দুই ম্যাচেই হারল আর্সেনাল আর সব মিলিয়ে টানা তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি গানার্সরা। যার শেষটা এমিরেটসে উলভসের বিপক্ষে। সোমবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টা ১৫ মিনিটে শুরু হওয়া ম্যাচে উলভস ২-১ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে আর্সেনালকে। এই জয়ে উলভস লিগ টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে আর আর্সেনালের বর্তমান অবস্থান ১৪ নম্বরে।

বিজ্ঞাপন

ম্যাচের ২৭ মিনিটে পেদ্রো নেতোর গোলে উলভস এগিয়ে যাওয়ার মাত্র তিন মিনিট পর আর্সেনালকে সমতায় ফেরান গাব্রিয়েল মাগালেস। আর প্রথমার্ধ শেষের ঠিক মিনিট তিনেক আগে ড্যানিয়েল পডেন্সের গোলে আবারও লিড নেয় উলভস।

খেলা শুরুর পাঁচ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বল হেড করতে গিয়ে রাউল হিমিনেজের সঙ্গে মাথায় প্রচণ্ড আঘাত পান আর্সেনালের ডেভিড লুইজ। মাথায় আঘাত পেয়ে প্রায় ৭ মিনিটের মতো মাঠেই চিকিৎসা চলে তাঁর। এরপর ১৩ মিনিটের মাথাত মাথায় ব্যান্ডেজ নিয়ে খেলা চালিয়ে যান লুইজ কিন্তু স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় হিমেনেজকে। সে সময় প্রায় মিনিট দশেক খেলা বন্ধ থাকে।

বিজ্ঞাপন

ঘরের মাঠে উলভসের কাছে হেরেই বসল আর্সেনাল

২৭ মিনিটে অ্যাডাম ট্রায়োরের ক্রস থেকে ডেনকারের শট গোলবারে লেগে ফিরে আসলে বল পেয়ে যান পেদ্রো নেতো, এরপর তাঁর শট জালে জড়ালে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সফররত উলভস। সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি গানার্সরা। পিছিয়ে পড়ার মাত্র তিন মিনিটের ভেতরেই উইলিয়ানের ক্রস থেকে হেড করে  আর্সেনালকে সমতায় ফেরা ব্রাজিলিয়ান ডিফেন্ডার গ্যাব্রিয়েল মাগালেস।

বিজ্ঞাপন

এরপর ৪২তম মিনিটে পোডেন্সের গোলে আবারও এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। বিরতির পর অনেক চেষ্টা করেও হার এড়াতে পারেনি আর্সেনাল। ১৯৭৯ সালের পর আর্সেনালের ঘরের মাঠে এটিই উলভসের প্রথম জয়।

১০ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠেছে দলটি। পঞ্চম হারের স্বাদ পাওয়া আর্সেনাল ১৩ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে আছে। এদিকে চেলসির মাঠে গোলশূন্য ড্র করে টটেনহাম হটস্পার ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। আর সাউদাম্পটনের মাঠে ৩-২ গোলে জেতা ম্যানচেস্টার ইউনাইটেড ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে আছে অষ্টম স্থানে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন