বিজ্ঞাপন

লড়াকু সংগ্রহ গাজী গ্রুপ চট্টগ্রামের

November 30, 2020 | 3:16 pm

স্পোর্টস ডেস্ক

টস জিতে ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় গাজী গ্রুপ চট্টগ্রামকে। নিজেদের প্রথম দুই ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করে গাজী গ্রুপকে দুই ম্যাচেই ৯ উইকেটের জয় এনে দিয়েছিলেন ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। বরিশালের বিপক্ষেও তাঁরা দুইজনই দারুণ উদ্বোধনীর এনে দেন, এরপর নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তুলেছে চট্টগ্রাম।

বিজ্ঞাপন

উদ্বোধনী জুটিতে লিটন ও সৌম্য মিলে তোলেন ২২ রান। তৃতীয় ওভারে আবু জায়েদের বলে তাওহিদ হৃদয়ের হাতে ক্যাচ দিয়ে সৌম্য (৫) ফিরলে ভাঙে জুটি। এরপর অধিনায়ক মোহাম্মদ মিঠুনের সঙ্গে ২৮ রানের জুটি গড়েন লিটন। তবে সুমন খানের বল ব্যক্তিগত ১৭ রানে মিঠুন ফিরলে চাপে পড়ে চট্টগ্রাম। মিঠুন যখন ফিরছেন তখন স্কোরবোর্ডে চট্টগ্রামের রান সংখ্যা মাত্র ৫০।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট বিলাতে থাকে চট্টগ্রাম। দলীয় ৬৮ রানে লিটন দাস (৩৫) রানে ফেরেন। গাজী গ্রুপ চট্টগ্রামের ব্যাটসম্যানদের ভেতর লিটনের ব্যাট থেকেই এসেছে সর্বোচ্চ ব্যক্তিগত রান। লিটন ফিরলে শামসুর রহমানের সঙ্গে মোসাদ্দেক হোসেন ২৮ রানের জুটি গড়েন। শামসুর ২৮ বলে ২৬ রানে ফেরেন দলীয় সংগ্রহ যখন ৯৬।

দলীয় সংগ্রহ শতক স্পর্শ করার আগেই টপ অর্ডারের চার ব্যাটসম্যান সাজঘরে। এরপর দ্রুতই ফিরলেন জিয়াউর রহমান। একটা সময় মনে হচ্ছিল লড়াকু পুঁজিই হবে না চট্টগ্রামের। তবে মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে সৈকত আলির দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পায় গাজী গ্রুপ চট্টগ্রাম।

বিজ্ঞাপন

মোসাদ্দেক হোসেন সৈকতের ২৪ বলে ২৮ রানের ইনিংস, আর তাঁর সঙ্গে সৈকত আলির ১১ বলের ২৭ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫১ রানে থামে গাজী গ্রুপ চট্টগ্রামের ইনিংস।

ফরচুন বরিশালের হয়ে দুর্দান্ত বোলিং করেন মেহেদি হাসান মিরাজ। নিজের কোটার ৪ ওভারে ২৫ রানে একটি উইকেট নেন মিরাজ। আর দুটি উইকেট নেন আবু জায়েদ রাহি, ৪ ওভারে ৪২ রান দিয়ে তিনি নেন দুটি উইকেট। এছাড়া সুমন খান ৪ ওভারে ৩১ রানে নেন একটি উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন