বিজ্ঞাপন

শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ

November 30, 2020 | 8:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০ দিনের এই প্রতিযোগিতার আয়োজন শুরু হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় আগামী ১ ডিসেম্বর থেকে ২০২১ সালের ১০ মার্চ পর্যন্ত অনলাইনে এই কুইজ প্রতিযোগিতা চলবে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ নভেম্বর) জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আরও বেশি করে জানার চর্চায় সবাইকে সম্পৃক্ত করার লক্ষ্যে একটি অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

নির্ধারিত অ্যাপ অথবা ওয়েবসাইটে নিবন্ধন করে বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন যে কেউ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির ওয়েবসাইটে (https://mujib100.gov.bd) গিয়ে নিবন্ধন বা অ্যাপ ডাউনলোড করা যাবে।

বিজ্ঞাপন

একজন প্রতিযোগী একটি আইডি দিয়ে প্রতিটি কুইজে একবার অংশগ্রহণ করতে পারবেন। প্রত্যেক প্রতিযোগীকে নাম, ঠিকানা, ছবি, ফোন নম্বর, ইমেইল-সোশ্যাল মিডিয়া আইডি দিতে হবে।

বিজয়ীদের ক্ষেত্রে তাদের জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদের সঙ্গে এসব তথ্য যাচাই করে দেখা হবে। ভুল তথ্য দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে তাকে পরবর্তীতে অযোগ্য বিবেচনা করা হবে।

প্রতিযোগিতায় প্রতিদিন একটি নতুন কুইজ থাকবে এবং উত্তর দেওয়ার সময় থাকবে ২৪ ঘণ্টা। প্রতিদিন সঠিক উত্তরদাতাদের মধ্যে থেকে লটারির মাধ্যমে মোট ১০০ জনকে বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীরা পাবেন ১০০ জিবি করে মোবাইল ডেটা এবং প্রথম পাঁচ জন পাবেন স্মার্টফোন। এছাড়া পুরো প্রতিযোগিতায় গ্র্যান্ড প্রাইজ হিসেবে থাকবে ১০০টি ল্যাপটপ।

বিজ্ঞাপন

বিজয়ীদের তালিকা জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ওয়েবসাইটে এবং প্রতিযোগিতার অ্যাপে প্রকাশ করা হবে।

বাস্তবায়ন কমিটির কার্যালয় বা কুইজ প্রতিযোগিতা বাস্তবায়নে জড়িত কেউ বা তাদের পরিবারের কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। পুরস্কার দেওয়ার সময় ও পদ্ধতি পরে জানিয়ে দেওয়া হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব অনলাইন কুইজ প্রতিযোগিতার স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে রয়েছে তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন