বিজ্ঞাপন

জয় অধরাই রইল ঢাকার

November 30, 2020 | 10:18 pm

স্পোর্টস ডেস্ক

জিততে ১৪৭ রান লাগত বেক্সিমকো ঢাকার। আধুনিক টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটেই এই রানকে বড় টার্গেট বলা যাবে না। ঢাকা তবুও অধরা জয়ের দেখা পায়নি। ফের ব্যাটিং ব্যার্থতায় হেরে মাঠ ছাড়তে হয়েছে মুশফিকুর রহিমের দলকে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেকমন খুলনার বিপক্ষে আজ ৩৭ রানে হেরেছে ঢাকা।

বিজ্ঞাপন

টুর্নামেন্টে এ নিয়ে তিন ম্যাচ খেলে প্রতিটিতেই হারল মুশফিকুর রহিমের দল। আগের ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে ৮৮ রানেই গুটিয়ে গিয়েছিল ঢাকা। মুশফিকের দলের আজকের ব্যাটিংটাও হলো ছন্নছাড়া।

সোমবার (৩০ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খুলনার হয়ে দারুণ বোলিং করেছেন সাকিব আল হাসান। চার ওভারে ১ উইকেট তুলে নিতে মাত্র ৮ রান খরচ করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। শাহিদুল ইসলাম, শুভাগত হোমরাও ঝলক দেখিয়েছেন। যাতে ১৯.২ ওভারে ১৪০৭ রানেই গুটিয়ে গেছে ঢাকা।

বলার মতো রান করতে পেরেছেন শুধু অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াছির আলি। মুশফিক ৩৫ বলে ৫ চারে ৩৭ রান করেন। ইয়াছির ২৯ বলে করেন ২১ রান। খুলনার পক্ষে শুভাগত হোম ১৩ রানে তিনটি ও শহিদুল ইসলাম ৩০ রানে তিন উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে খুলনার ১৪৬ রানের সংগ্রহে বড় অবদান মাহমুদউল্লাহ রিয়াদের। টপ অর্ডার অবশ্য সুবিধা করতে পারেনি। দলীয় ১৩ রানের ফিরে যান এনামুল হক। তার কিছুক্ষণ পর সাকিব আল হাসানকে (১১) ফেরান রুবেল হোসেন। এই রুবেল পরেও অনেক কাঁদিয়েছে খুলনাকে।

৩০ রানে তিন উইকেট হারানো খুলনার হয়ে চতুর্থ উইকেটে বেশ শক্ত একটা জুটি গড়েন দুই অভিজ্ঞ মাহমুদউল্লাহ ও ইমরুল কায়েস। ইমরুল ২৭ বলে ২৯ করে ফিরলেও মাহমুদউল্লাহ ক্রিজে ছিলেন শেষ অবদি। আরিফুল হক ১১ বলে ১৯ ও শেষ দিকে শুভাগত হোম ৫ বলে ১৫ রানের কার্যকরি দুটি ইনিংস। সব মিলিয়ে ২০ ওভারে ৮ উইকেট ১৪৬ রান তোলে খুলনা। মাহমুদউল্লাহ ৪৭ বল খেলে ৪৫ রান করে অপরাজিত ছিলেন। তার ইনিংসে ছক্কা নেই, চার ৩টি।

বিজ্ঞাপন

ঢাকার হয়ে রুবেল চার ওভার বোলিং করে ২৮ রান খরচায় তিন উইকেট নিয়েছেন। ৩৪ রানে দুই উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন