বিজ্ঞাপন

বাসায় ফিরলেন সুজাতা

December 1, 2020 | 5:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘আজীবন সম্মাননা’প্রাপ্ত অভিনেত্রী হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। গত ২৫ নভেম্বর হার্ট অ্যাটাক করায় তাকে রাজধানীর হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

সুজাতার ছেলে ফয়সাল খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৮ নভেম্বর ডাক্তাররা তাকে বাসায় ফেরার অনুমতি দেয়। তবে তিন মাসের বিশ্রাম দেওয়া হয়েছে।

তিনি বলেন, মা এখন সুস্থ আছেন। সবকিছু স্বাভাবিক। ওনার মাইনর স্ট্রোক হয়েছিল। কিন্তু বয়স বেশি হাওয়ায় প্রেশারটা বেশি পড়েছিল। তাকে এখন চিকিৎসক তিন মাসের বিশ্রামে থাকতে বলেছেন। ভারি কাজ করা একদম নিষেধ। তবে এক মাস পর ওনার আবার চেকআপ করাতে হবে। তখন যদি সব রিপোর্ট ভালো আসে তাহলে তিনি শুটিংসহ অন্যান্য কাজ শুরু করতে পারবেন।

বিজ্ঞাপন

১৯৬৫ সালে মুক্তি পাওয়া ‘রূপবান’ চলচ্চিত্রটি বাংলা চলচ্চিত্রের ইতিহাসে একটি মাইলফলক। এতে বারো বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করে তন্দ্রা মজুমদার নামক এক কিশোরী। পরিচালক সালাহউদ্দিন এই তন্দ্রা মজুমদারের নাম রাখেন সুজাতা। আজো যিনি ‘রূপবান’ হয়েই আছেন দর্শক হৃদয়ে। ১৯৭৮ সাল পর্যন্ত অসংখ্য হিট চলচ্চিত্রের নায়িকা এই সুজাতা। এরপর বেশ লম্বা বিরতি নিয়ে আবার অভিনয় শুরু করেন।

সুজাতা কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালে বাংলা চলচ্চিত্রের আরেক জনপ্রিয় নায়ক আজিমকে বিয়ে করেন।

বিজ্ঞাপন

১৯৬৪ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত প্রায় ৭০টি ছবিতে নায়িকা হিসেবে অভিনয় করেছেন সুজাতা। সব মিলিয়ে তিনশ ছবিতে অভিনয় করেছেন তিনি। সুজাতা পরিচালিত একমাত্র চলচ্চিত্র ‘অর্পণ’। সুজাতা-আজিমের নিজস্ব প্রযোজনা সংস্থাগুলো হচ্ছে- ‘সুজাতা প্রোডাকশন্স’, ‘এস এ ফিল্মস’ ও ‘সুফল কথাচিত্র’।

সুজাতা ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন