বিজ্ঞাপন

নির্বাচন থেকে সড়ে দাঁড়ালেন বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম

December 1, 2020 | 7:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মাণিকগঞ্জ: মাণিকগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। দলীয় প্রার্থী মো. রমজান আলীকে সমর্থন দিয়ে মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে তার নিজ বাস ভবনে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তিনি এই ঘোষনা দেন।

বিজ্ঞাপন

বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম গেল নির্বাচনে আওয়ামী লীগের টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেন। আগামী নির্বাচনে দলের কাছে মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়।

জানা গেছে, গাজী কামরুল হুদা সেলিম ২০১৫ সালে পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেন। এবার পৌর নির্বাচনে দলের কাছে ৬ জন মনোনয়ন প্রত্যাশা করেন। জেলা আওয়ামী লীগ বর্তমান মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলের নাম প্রস্তাব করে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠান। দলীয় সিদ্ধান্তে নৌকা প্রতীক দেওয়া হয় মো. রমজান আলীকে।

বিজ্ঞাপন

দলীয় মনোনয়ন না পেয়ে গাজী কামরুল হুদা সেলিম এবারের পৌর নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সকল প্রস্তুতি নেন। মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে মঙ্গলবার দুপুরে তার বাসভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন মেয়র গাজী কামরুল হুদা সেলিম।

সংবাদ সম্মেলনে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম বলেন, ‘মানুষের কল্যাণ, সেবা, উন্নয়ন ও রাজনৈতিক অঙ্গণে আবেগ উত্তেজনা কিংবা প্রতিশোধের জায়গা নেই। এটি একটি চলমান ও ধারাবাহিক প্রক্রিয়া এখানে বাস্তবতা নিরিখে পরিস্থিতি ওপর ভিত্তি করে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করাই নেতৃত্বের বিচক্ষণতা। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমার দেশ প্রেম এবং সাংগঠনিক শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল ও সর্বপরি জাতির জনকের কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য ও বিশ্বাস ও আস্থা রেখে সার্বিক রাজনীতির কথা মাথায় রেখে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। সেইসঙ্গে আসন্ন পৌর নির্বাচনে দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. রমজান আলীকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করছি। দলীয় প্রার্থীকে ভোট প্রদান ও বিজয়ী করতে তিনি তার কর্মী সমর্থকদের প্রতি অনুরোধ করেন।

বিজ্ঞাপন

এদিকে মঙ্গলবার দুপুর পর্যন্ত মানিকগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রমজান আলী, বিএনপি মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান আতা ও স্বতন্ত্র প্রার্থী ফারজানা জোবাইদি সিমকিসহ তিন জন মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন