বিজ্ঞাপন

ইংলিশদের কাছে ধবল ধোলাই হলো প্রোটিয়ারা

December 2, 2020 | 12:19 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তিনটিতেই ইংল্যান্ডের কাছে হেরে ধবল ধোলাই হলো দক্ষিণ আফ্রিকা। সিরিজের তৃতীয় ও শেষ শেষ ম্যাচে ডাভিড মালানের অপরাজিত ৯৯ রানে স্বাগতিকদের দেওয়া ১৯২ রানের সংগ্রহ ১৪ বল ও ৯ উইকেট হাতে রেখেই টপকে যায় ইংলিশরা।

বিজ্ঞাপন

জস বাটলারের সঙ্গে দ্বিতীয় উইকেটে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড জুটি গড়েন ডেভিড মালান। আর তাতেই প্রোটিয়াদের ধবল ধোলাই নিশ্চিত হয়। আগে ব্যাট করে রাসি ভ্যান ডার ডুসেনের ৩২ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে প্রোটিয়ারা নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯১ রান তোলে। ডুসেনের পাশাপাশি ফাফ ডু প্লেসিও এদিন দুর্দান্ত খেলেন, মাত্র ৩৭ বলে ৫২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ডু প্লেসি। আর দলকে এনে দেন বড় সংগ্রহ।

এমন সংগ্রহের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের ৪র্থ ওভারে দলীয় ২৫ রানে জেসন রয়কে (১৬) হারায় ইংলিশরা। এরপর ব্যাট করতে আসা ডেভিড মালান ঝড়ে উড়ে যায় প্রোটিয়ারা। বাটলারের ৪৬ বলে ৬৭ রানের ঝড়ো ইনিংস চাপা পড়ে যায় মালানের টর্নেডোতে।

মালানের ৯৯ রান এসেছে মাত্র ৪৭ বলে, ১১ চার ও ৫ ছক্কায়। অন্যদিকে ৬৭ রান করেছেন ৪৬ বলে। চার মেরেছেন ৩টি, ছক্কা ৫টি। দুজনের অবিচ্ছিন্ন ১৬৭ রানের জুটি টি-টোয়েন্টিতে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

দক্ষিণ আফ্রিকা: ১৯১/৩; ২০ ওভার; (ডু প্লেসি ৫২*, ভ্যান ডার ডুসেন ৭৪*); (বেন স্টোকস ২/২৬; ক্রিস জর্ডান ১/৪২)।

ইংল্যান্ড: ১৯২/১; ১৭.৪ ওভার; (মালান ৯৯*; বাটলার ৬৭*); (অ্যানরিখ নর্টিয়ে ১/৩৭)।

বিজ্ঞাপন

ফলাফল: ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী। এবং ৩-০ ব্যবধানে সিরিজ জয়ী।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন