বিজ্ঞাপন

পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

December 2, 2020 | 6:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রায় পৌনে তিনশ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২ ডিসেম্বর) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এ ইমরুল কায়েশ এই আদেশ দেন। দুদক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৬ নভেম্বর পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা দুদক উপপরিচালক মোহাম্মদ সালাউদ্দিন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ আদেশ দিয়েছেন।

দুদক সূত্রে জানা গেছে, পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলের সহায়তা চেয়ে আবেদন করেছে দুদক। তার বিরুদ্ধে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে। সেই অভিযোগ অনুসন্ধান করছে দুদক। আত্মসাৎ করা অর্থের মধ্যে ৩ হাজার কোটি টাকা গত ১০ আগস্ট দুদকের চিঠির পরিপ্রেক্ষিতে জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক। ৩৯টি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট ৮৩ জনের ব্যাংক হিসাবে এসব অর্থের লেনদেন হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, গত ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলার এজাহারে ১ হাজার ৬৩৫ কোটি টাকা পাচারেরও অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। গত ২৫ অক্টোবর তার দেশে ফেরার কথা ছিল। বিমানবন্দরে অবতরণ করামাত্রই তাকে গ্রেফতারের আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। পি কে হালদারকে ধরতে গ্রেফতারি পরোয়ানাও জারি করতে বলেছিলেন।

আরও পড়ুন-

পিকে’র বিরুদ্ধে পরোয়ানা জারি না হওয়ায় হাইকোর্টের অসন্তোষ

বিজ্ঞাপন

পি কে হালদারের অর্থ আত্মসাৎ: ২ জনকে জিজ্ঞাসাবাদ করছে দুদক

পি কে হালদারের আবেদন, টাকা উদ্ধারে নিরাপদে দেশে ফিরতে চান

পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব ও পাসপোর্ট জব্দের নির্দেশ

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন