বিজ্ঞাপন

মার্কিন দূতাবাসের পাশে ‘সন্দেহজনক’ কালো ব্যাগ

December 2, 2020 | 7:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বারিধারায় যুক্তরাষ্ট্র দূতাবাসের পাশে একটি কালো ব্যাগ পাওয়া গেছে। ‘সন্দেহজনক’ মনে হওয়ায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে ওই ব্যাগ থেকে বিপজ্জনক কিছু পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

বুধবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের উপকমিশনার (ডিসি) সুদীপ ব্যানার্জি বলেন, মার্কিন দূতাবাসের পাশের ওই ব্যাগ থেকে ম্যাচ বক্স, বালু, কিছু তার ও একটি প্লাস্টিকের কাপ পাওয়া গেছে। এ নিয়ে আতঙ্কের কিছু নেই।

এর আগে দূতাবাসের পাশে ওই কালো ব্যাগটি পাওয়া গেলে তাতে বোমা থাকতে পারে বলে সন্দেহ দেখা দেয়। এসময় এলাকাটি ঘিরে রেখে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়।

বিজ্ঞাপন

ডিএমপি’র ডিপ্লোমেটিক জোনের উপকমিশনার (ডিসি) আশরাফুল ইসলাম বলেন, মার্কিন দূতাবাসের পাশে ইনফরমেশন সেন্টারের বর্ধিত ভবন সংলগ্ন চেকপোস্টের সামনে অজ্ঞাত দুই ব্যক্তি একটি কালো ব্যাগ রেখে চলে যান। ওই ব্যাগে কালো স্কচটেপে মোড়ানো কিছু একটা ছিল বলে ধারণা করা হচ্ছিল। সেটি বোমা কি না, সে বিষয়টি নিশ্চিত করতে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়।

কালো ব্যাগটি পাওয়ার পরই এলাকাটি ঘিরে রাখে পুলিশ। ডিসি আশরাফুল বলেন, এটি ডিপ্লোম্যাটিক জোন। স্পর্শকাতর এলাকা। এ কারণে বাড়তি সতর্কতা অবলম্বন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন