বিজ্ঞাপন

এবার ব্যাটিং ঝলকে রেকর্ড গড়ল গাজী গ্রুপ চট্টগ্রাম

December 2, 2020 | 8:32 pm

স্পোর্টস ডেস্ক

নিজেদের প্রথম ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ৮৮ রানে গুটিয়ে দিয়েছিল গাজী গ্রুপ চট্টগ্রাম, পরের ম্যাচে জেমকন খুলনাকে ৮৬ রানে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে এখন পর্যন্ত এই দুইটিই একশ'র আগে গুটিয়ে যাওয়ার ঘটনা। আজ ব্যাটিংয়েও রেকর্ড গড়ল গাজী গ্রুপ চট্টগ্রাম। মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ১৭৬ রান তুলেছে চট্টগ্রাম। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর এটি।

বিজ্ঞাপন

আগের তিন ম্যাচের দুটিতে বোলিংয়ে আতঙ্ক ছড়িয়েছেন গাজী গ্রুপ চট্টগ্রামের বোলাররা। সেই কারণেই কিনা আজ বুধবার (২ ডিসেম্বর) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে চট্টগ্রামকে ব্যাটিং করতে পাঠালেন রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

প্রতিপক্ষকে অল্পতে আটকে ম্যাচ জেতার পরিকল্পনা এঁটেছিলেন হয়তো। কিন্তু লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকাররা সেই পরিকল্পনা এক ফুৎকারে উড়িয়ে দিয়েছেন। চট্টগ্রামের ওপেনিং জুটিই বলছিল, বড় সংগ্রহ আসছে।

বিজ্ঞাপন

ফর্মে থাকা দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার প্রথম উইকেটেই তোলেন ৬২ রান। এ নিয়ে টুর্নামেন্টে চার ম্যাচের মধ্যে তিন ম্যাচেই ষাটোর্ধ্ব ওপেনিং জুটি গড়লেন লিটন-সৌম্য। ২৫ বলে ৪টি চার ২টি ছয়ে সৌম্য ৩৪ রান করে ফিরলে পরে মোহাম্মদ মিঠুন (১১) ও সামছুর রহমান (১) সুবিধা করতে পারেননি। তবে পাঁচে নেমে পাল্টা আক্রমণের পথ বেছে নেন মোসাদ্দেক হোসেন। লিটনও অবিচলই ছিলেন।

২৮ বলে ২টি করে চার ছয় হাঁকিয়ে ৪২ রান করেন মোসাদ্দেক। লিটন ৭৮ রান করে অপরাজিত ছিলেন শেষ অবধি। তার ৫৩ রানের ইনিংসটিতে চারের মার ৯টি, ছক্কা ১টি। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে চট্টগ্রাম। রাজশাহীর হয়ে ৩০ রানে তিন উইকেট নিয়েছেন মুকিদুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন