বিজ্ঞাপন

ভাসান চরে রোহিঙ্গা স্থানান্তর, নিরাপত্তায় আকাশ পথে থাকবে র‍্যাব

December 3, 2020 | 2:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের (রোহিঙ্গা) কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তরে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে স্থানীয় পুলিশের পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নও (র‍্যাব) মাঠে রয়েছে। এজন্য আকাশ পথেও থাকবে হেলিকপ্টারযোগে র‍্যাবের বিশেষ নজরদারি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছে র‍্যাব সদর দফতর।

এ বিষযে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ জানান, র‍্যাব-৭ ও র‍্যাব-১৫ রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের নিরাপত্তায় কাজ করছে। র‍্যাবের গ্রাউন্ড ফোর্সের পাশাপাশি স্থানান্তরের নিরাপত্তা নিশ্চিত করতে তাদের দুটি হেলিকপ্টার আকাশে টহল দেবে।

রোহিঙ্গা শিবিরে নিরাপত্তায় নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোশারফ হোসেন জানিয়েছেন, শিগগিরই কক্সবাজারের শরণার্থী শিবির থেকে আড়াই হাজার রোহিঙ্গা ভাসানচরে হস্তান্তর করা হবে।

বিজ্ঞাপন

এদিকে কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্বেচ্ছায় নোয়াখালীর ভাসানচরে যেতে চাওয়া রোহিঙ্গাদের কক্সবাজারের ঘিঞ্জি শরণার্থী শিবিরগুলো থেকে নিয়ে যাওয়া হচ্ছে। ইতোমধ্যে রোহিঙ্গাদের প্রায় ১০০ পরিবার উখিয়া কুতুপালংয়ের ট্রানজিট ও কলেজ মাঠের পয়েন্টে পৌঁছেছে।

সারাবাংলা/এসএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন