বিজ্ঞাপন

‘আম্মু বুঝিয়েছেন, জাতীয় পুরস্কার অনেক বড় জিনিস’

December 3, 2020 | 7:38 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ ছবিটির জন্য যৌথভাবে ‘সেরা শিশুশিল্পী’ হিসেবে ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে আফরীন আক্তার রাইসা। তবে ‘জাতীয় পুরস্কার’ ঠিক কী, সেটিই প্রথমে বুঝতে পারেনি এই শিশুশিল্পী। মা তাকে বিষয়টি বুঝিয়ে দেওয়ার পর তার তাৎক্ষণিক প্রতিক্রিয়া ‘বাকরুদ্ধ’।

বিজ্ঞাপন

রাইসা জানায়, পরে ফোন করে বন্ধুদের এই অর্জনের কথা জানিয়েছে। তারা সবাই তাকে অভিনন্দনে ভাসিয়েছে। আর আত্মীয়-স্বজনরাও যারাই জেনেছে, তারাও রাইসাকে অভিনন্দন জানাতে ভুল করেননি

আরও পড়ুন-

বিজ্ঞাপন

‘আম্মু বুঝিয়েছেন, জাতীয় পুরস্কার অনেক বড় জিনিস’

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ ঘোষণার পর সারাবাংলার পক্ষ থেকে যোগাযোগ করা হয় শিশুশিল্পী রাইসার সঙ্গে। জানা গেল, পুরস্কারপ্রাপ্তির খবরটি সে জেনেছে ‘যদি একদিন’-এর প্রযোজনা প্রতিষ্ঠান আরটিভি থেকে। রাইসা বলে, ‘আরটিভির ওই যে প্রধান আংকেলটা (সৈয়দ আশিক রহমান) আছেন না, উনি প্রথম জানিয়েছিলেন এই খবর।’

বিজ্ঞাপন

চলচ্চিত্রে জাতীয় পর্যায়ের সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্তির খবরটি জানার পর অবশ্য তেমন একটা কিছু মনে হয়নি রাইসার। তার কারণ হলো— এই পুরস্কারটি ঠিক কতটুকু গুরুত্বপূর্ণ, সেটিই ঠিকমতো বুঝতে পারেনি সে। আর বুঝতে পারার পরই ‘বাকরুদ্ধ’ হয়ে পড়েছিল রাইসা।

‘আমার আম্মু আমাকে বুঝিয়ে দিলেন, জাতীয় পুরস্কার কী জিনিস। তখন বুঝেছি, এটা অনেক বড় জিনিস। আমার খুব খুবই আনন্দ হচ্ছে,’— রাইসার কণ্ঠে উচ্ছ্বাস। ‘যদি একদিন’ চলচ্চিত্রের পরিচালক ‘রাজ আংকেল’কেও সে ধন্যবাদ জানিয়েছে তাকে অভিনয় করতে দেওয়ার জন্য।

বিজ্ঞাপন

আম্মু খুশি হননি, আদর করেননি?— জানতে চাইলে রাইসার জবাব, ‘অবশ্যই। আম্মু খুব খুশি হয়েছেন।’ বন্ধুদেরও ফোন করে খবরটি জানিয়েছেন রাইসা। তারাও তাকে ‘কংগ্রেচুলেট’ করেছে। ‘কংগ্রেচুলেট’ করেছে আত্মীয়-স্বজনরাও।

বাসায় বন্ধু ও কাছের মানুষদের নিয়ে ‘পার্টি’ করার চিন্তা রয়েছে রাইসার। তবে সেই সিদ্ধান্ত আবার তার একার নয়। রাইসার কথা— সবই নির্ভর করছে আম্মুর ওপর।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার দুপুরে এক প্রজ্ঞাপনে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ ঘোষণা করে তথ্য মন্ত্রণালয়। বছরটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্রের যৌথভাবে গৌরব অর্জন করেছে তানিম রহমান অংশু পরিচালিত ‘ন ডরাই’ ও তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। ‘আবার বসন্ত’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন তারিক আনাম খান, ‘ন ডরাই’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন সুনেরাহ বিনতে কামাল।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন