বিজ্ঞাপন

করোনায় আটকে থাকা অনার্সের ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে অবস্থান

December 4, 2020 | 12:13 am

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে শতাধিক শিক্ষার্থী এ অবস্থান কর্মসূচি পালন করেন।

শিক্ষার্থীরা ‘খুলে গেছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল’, ‘ইন্টার পাসেই জীবন শেষ, সেশন জটের বাংলাদেশ’, ‘অতি দ্রুত পরীক্ষা চাই, পরীক্ষা ছাড়া উপায় নাই’ লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন। প্রশাসন ভবনের সামনে প্রায় ১৫ মিনিট অবস্থান করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

এ সময় সমাজবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মাহবুব হোসেন বলেন, করোনার কারণে চলতি বছরের ১৮ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে কিছু বিভাগের চূড়ান্ত বর্ষের পরীক্ষা আটকে যায়। এ অবস্থায় দীর্ঘ সেশন জটে পড়তে হয় আমাদের। সম্প্রতি বিসিএসসহ বেশকিছু সরকারি ও বেসরকারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলেও আমরা তাতে আবেদন করতে পারছি না। এতে করে আমাদের মধ্যে হতাশা বাড়ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষায় অংশ নিতে চাই।

এর আগে সকাল ১১টায় একই দাবিতে প্রক্টর বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। সেখানে সমাজবিজ্ঞান, হিসাব বিজ্ঞান ও তথ্যব্যবস্থা, পদার্থ বিজ্ঞান, ভেটেরিনারি, উদ্ভিদ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, গণিত, ফার্মেসি, রসায়ন, ভূগোল ও পরিবেশবিদ্যা, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পক্ষে ১১টি বিভাগের একজন করে শিক্ষার্থী সই করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি শিক্ষার্থীদের স্মারকলিপি গ্রহণ করেছি। তাদের দাবির বিষয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে অবহিত করেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুতই এ বিষয় নিয়ে আলোচনায় বসবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন