বিজ্ঞাপন

নেশনস লিগের সেমিতে মুখোমুখি বেলজিয়াম-ফ্রান্স, ইতালি-স্পেন

December 4, 2020 | 9:38 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা নেশনস লিগের সেমিফাইনালের একে অপরের প্রতিপক্ষ নির্ধারণ হয়েছে। টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে স্পেন লড়বে ইতালির বিপক্ষে আর বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের লড়াই ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ দল বেলজিয়ামের বিপক্ষে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সুইজারল্যান্ডের নিওঁতে অনুষ্ঠিত হয় সেমিফাইনালের ড্র। টুর্নামেন্টের বাকি সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ইতালির মিলান ও তুরিনে।

আগামি ২০২১ সালের ৬ অক্টোবর মিলানের সান সিরোতে প্রথম সেমিফাইনালে লড়বে স্পেন-ইতালি। আর এরপরের দিন তুরিনে জুভেন্টাসের স্টেডিয়াম অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে বেলজিয়াম ও ফ্রান্স মুখোমুখি হবে একে অপরের বিপক্ষে।

বিজ্ঞাপন

আর টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ অক্টোবর, আর একই দিনে অনুষ্ঠিত হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচও।

গত সেপ্টেম্বর-নভেম্বরে হওয়া গ্রুপ পর্বে ‘এ’ লিগে চার গ্রুপের সেরা হয়ে ফাইনালসে পা রাখে এই চার দল।

বিজ্ঞাপন

গ্রুপ-১ থেকে নেদারল্যান্ডস, পোলান্ড ও বসনিয়া-হার্জেগোভিনাকে পেছনে ফেলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় ইতালি। ছয় ম্যাচের তিনটি জয় আর তিন ম্যাচে ড্র করে গ্রুপের শীর্ষে থেকেই সেমিফাইনালে ওঠে ইতালিয়া।

গ্রুপ-২ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বর্তমান ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। গ্রুপ পর্বে তারা ডেনমার্ক, ইংল্যান্ড ও আইসল্যান্ডকে পেছনে ফেলে। গরূপ পর্বে ইয়াতা পাঁচটি ম্যাচে জয় পায় বিপরীতে হারে মাত্র একটিতে।

বিজ্ঞাপন

এদিকে তিন নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে ফ্রান্স। গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল, ক্রোয়েশিয়া ও সুইডেনকে পেছনে ফেলা দলটি জেতে পাঁচটি, ড্র করে অন্যটি।

আর জার্মানি, সুইজারল্যান্ড ও ইউক্রেনকে পেছনে ফেলে চার নম্বর গ্রুপের সেরা হয় স্পেন। স্প্যানিশরা তিনটি ম্যাচ, ড্র করে একটি। হারে অন্য দুটি ম্যাচে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন