বিজ্ঞাপন

ধারাবাহিক আত্মসমর্পণে অনুভুতিশূন্য তামিম

December 4, 2020 | 6:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আরো একটি বরিশালের ম্যাচ ও আরো একটি হার! বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে বরিশাল শিবিরে জয় যেন সোনার হরিণ! টুর্নামেন্টে এই দিয়ে ৫টি ম্যাচ খেলল তামিম ইকবালের দল ফরচুন বরিশাল। কিন্তু হায়! শুরুতে রাজশাহীর বিপক্ষে পাওয়া ওই জয় ছাড়া আর কোনটিতেই কপালে বিজয় তিলক এঁকে করে মাঠ ছাড়া হল না। দলের এমন ধারাবাহিক আত্মসমর্পণে অনুভূতিশূন্য হয়ে পড়েছেন ফরচুন বরিশালের দলপতি।

বিজ্ঞাপন

টানা হারে বিপর্যস্ত অধিনায়ক তামিমের অভিযোগ, টুর্নামেন্টের মাঝপথে এসেও দল হিসেবে তারা জ্বলে উঠতে পারেননি। জেমকন খুলনার বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচেও যে ধারাবাহিকতা অব্যাহত থাকল। অবশ্য এই হারে ব্যাটসম্যানদের চেয়ে বোলারদের দায়ই তিনি বেশি দেখছেন। কেননা তাসকিন, রাহি, মিরাজ ও আফিফদের ভোঁতা বোলিংয়ের সুযোগে জাকির, ইমরুল, মাহমুদউল্লাহরা ব্যাটিংয়ে ছুটিয়েছেন রানের ঝর্ণাধারা। এখানে থেমে গেলেও ঠিক ছিল। অতিরিক্ত এসেছে আরো ১৬টি রান! তাতে জেমকন খুলনা স্কোরবোর্ডে তুলেছে ১৭৩ রান। জয়ের লক্ষ্যে ১৭৪ রান তাড়ায় তামিমরা গুটিয়ে গেছে ১২৫ রানে। সতীর্থদের এমন পারফরম্যান্সে অধিনায়কের অনুভুতিশূন্য হয়ে পড়াটা মোটেও দোষের নয়।

শুক্রবার (৪ ডিসেম্বর) জেমকন খুলনা বিপক্ষে ম্যাচ শেষে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন ফরচুন দলপতি।

তিনি বলেন, ‘অবশ্যই, দেখুন এভাবে হারাটা কখনই ভালো কোন অনুভূতি না। আমি মনে করি বোলিং ইউনিটে আমরা কিছু ভুল করেছি। দেখুন এমনিতে ১৩ রান দেয়াটা ভালো কিছু নয়। আমরা বেশ কিছু বাউন্ডারি এবং কিছু ওয়াইড দিয়েছি। তাদেরকে ১৫০ এর নিচে আটকে দেয়া গেলে সম্ভব হলে তখন আমাদের একটা সুযোগ থাকতো। আমাদের লক্ষ্য ঠিকই ছিল প্রথম ছয় ওভার পর্যন্ত কিন্তু আমরা ধরে রাখতে পারিনি। এটা আসলে দুর্ভাগ্যজনক। আপনি যখন জিতবেন না তখন দোষারোপ করাটা সহজ। এই পরিস্থিতিতে আগেও বলেছি আমি মনে করি তারা সবাই খুবই ভালো খেলোয়াড়। শুধুমাত্র দল হিসেবে আমরা ক্লিক করতে পারছি না।’

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি টোয়েন্টি মাঠে গড়ানোর আগেই দল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন তামিম। তার মতে, ফরচুন বরিশাল ম্যানেজমেন্ট প্লেয়ার্ষ ড্রাফট থেকে খুব একটা ভাল দল করতে পারেনি। এমতাবস্থায় টুর্নামেন্টে ভাল কিছু করতে ‘আউট অব দ্য বক্স’ খেলার পরিকল্পনা করেছিলেন। কিন্তু সেই পরিকল্পনা আজও বাস্তবায়িত হয়নি বলে নিজেকে দুর্ভাগা ভাবছেন বরিশাল দলপতি।

‘আপনি অন্য দলগুলোর দিকে দেখুন তারা প্রথম ম্যাচ থেকেই ভালো খেলছে। আমি মনে করি আমাদের দলে আমরা এই জিনিসটা মিস করছি। আফিফ, ইরফানরা জ্বলে উঠতে পারছে না। টুর্নামেন্ট শুরুর আগে আমি বলেছিলাম আমাদের স্কোয়াডে কিছুটা সীমাবদ্ধাতা আছে। কিন্তু ম্যাচ জিততে আমাদের যে ধরনের খেলোয়াড় আছে তাদের আউট অব স্কিন খেলতে হবে। দুর্ভাগ্যক্রমে এই মুহূর্তে আমরা তেমনটা খেলতে পারছি না।’

৫ দলের বঙ্গবন্ধ টি টোয়েন্টি কাপে ৫ ম্যাচে ৪ হার ও মাত্র ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারে তামিমেমর ফরচুন বরিশাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন