বিজ্ঞাপন

মাশরাফি-সাইফউদ্দিনের আশায় রাজশাহী

December 5, 2020 | 8:21 pm

স্পোর্টস ডেস্ক

মিনিস্টার গ্রুপ রাজশাহীর জন্য 'দুর্ভাগ্য'ই বলতে হবে। টুর্নামেন্টে রানের জন্য সংগ্রাম করছে দলগুলো। কিন্তু রাজশাহী তাদের সর্বশেষ দুই ম্যাচেই দেড়শোর্ধ্ব রান তুলেছে। দুর্ভাগ্য যে তবুও দুই ম্যাচেই হেরে মাঠ ছাড়তে হয়েছে পদ্মাপাড়ের দলটিকে। পাঁচ ম্যাচ খেলে দুটিতে জেতা রাজশাহী এখন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে পয়েন্ট টেবিলের তিন নম্বরে। প্লে-অফের টিকিট পেতে গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলোতে ভালো করতে হবে রাজশাহীকে। সেই লক্ষ্যে কাল মাহমুদউল্লাহ রিয়াদ ও সাকিব আল হাসানের জেমকন খুলনার মুখোমুখি হবে রাজশাহী।

বিজ্ঞাপন

রোববার (৬ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়।

জয়ে ফেরার লক্ষ্যে মাশরাফি বিন মর্তুজা ও মোহাম্মদ সাইফউদ্দিনের দিকে তাকিয়ে রাজশাহী। ইনজুরির কারণে টুর্নামেন্টের শুরুতে খেলতে পারেননি মাশরাফি। বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক এখন ফিট। স্বাভাবিকভাবেই তাকে পেতে লড়াই শুরু করেছে টুর্নামেন্টের বেশ কয়েকটা দল। তার মধ্যে রাজশাহীও আছে।

বিজ্ঞাপন

সাইফউদ্দিনও খেলতে পারেননি ইজুরির কারণে। টুর্নামেন্ট শুরুর আগ মুহূর্তে হঠাৎ ইনজুরিতে পড়েন তারকা অলরাউন্ডার। সাইফউদ্দিন এখন মোটামুটি ফিট। কাল সাইফের মাঠে নামার সম্ভাবনা আছে। রাজশাহীর টিম ম্যানেজার হান্নান সরকার বলছেন, মাশরাফি ও সাইফউদ্দিনের দিকে তাকিয়ে তারা।

তিনি বলেন, 'এখনো বোর্ড থেকে নির্দিষ্ট কোন নির্দেশনা দেওয়া হয়নি মাশরাফিকে পাওয়ার ব্যাপারে। আমরা যেটা করেছি তাকে দলে পেতে প্রক্রিয়া শুরু করেছি, বোর্ডে আবেদন করেছি। বাকিটা সময়ের সাথে সাথে বোর্ডের মাধ্যমে জানতে পারবো।'

বিজ্ঞাপন

হান্নান সরকার বলেন, 'আমাদের টিম কম্বিনেশনে সাইফউদ্দিনকে ঘিরে যে প্ল্যান সাজিয়েছি সেখানে বড় একটা ধাক্কা খাওয়ার পরে আশা করি তাকে পেতে যাচ্ছি। এখন সাথে যদি মাশরাফি হয় দলের শক্তি অনেক বেড়ে যাবে। আপনারা দেখেছেন যে বোলিংয়ে সাম্প্রতিক ম্যাচগুলোয় কিছুটা সংগ্রাম করছি। সে ক্ষেত্রে সাইফউদ্দিন, মাশরাফি দুজনকে এক সাথে খেলাতে পারলে আমাদের জন্য বিশাল একটা পাওয়া হবে। আর পরের তিন ম্যাচে আমার মনে হয় জেতার জন্য বোলিং ভূমিকাটাই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। তো স্বাভাবিকভাবে মাশরাফিকে আমরা চাচ্ছি। আগেও বলেছি সময় যখন হবে তখন আমরা সিদ্ধান্তটা জানাবো। এখন আমরা এমন একটা অবস্থানে এসেছি যে মাশরাফিও তার সিদ্ধান্ত জানাতে পারবে বা বোর্ডও আমাদের মেডিকেল টিমের মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্তটা জানাবে। সেটার পরই আমরা আসলে সিদ্ধান্ত নিয়েছি যে মাশরাফির ব্যাপারে আগ্রহ প্রকাশ করতে পারি।'

এদিকে, কাল রাজশাহী যাদের মুখোমুখি হতে যাচ্ছে সেই খুলনাও বেশ ছন্দে আছে। সাকিব-মাহমুদউল্লাহদের দল টুর্নামেন্টের শুরুটা ভালো না হলেও ঠিক সময়ে ঠিকই ঘুড়ে দাঁড়িয়েছে খুলনা। পাঁচ ম্যাচ খেলে তিন জয় পাওয়া দলটি এখন পয়েন্ট টেবিলের দুই নম্বরে। নিশ্চয় কাল জিতে প্লে-অফের দৌড়ে এগিয়ে যেতে চাইবে দলটি।

বিজ্ঞাপন

দুই দলের স্কোয়াড:

মিনিস্টার গ্রুপ রাজশাহী: মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান, ফরহাদ রেজা, মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে মাহমুদ রাব্বি, রনি তালুকদার, আনিসুল ইমন, রেজাউর রহমান, জাকির আলী, রাকিবুল হাসান সিনিয়র, মুকিদুল ইসলাম ও সানজামুল ইসলাম।

বিজ্ঞাপন

জেমকন খুলনা: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন হোসেন, এনামুল হক, শামীম হোসেন, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, নাজমুল ইসলাম, জাকির হাসান, সালমান হোসেন, জহুরুল ইসলাম।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন