বিজ্ঞাপন

‘মৌলবাদীদের সাহস বাড়িয়ে দিচ্ছে সরকার’

December 5, 2020 | 11:14 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভাস্কর্যবিরোধীদের বিরুদ্ধে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করতে এসে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বক্তারা বলেছেন, মৌলবাদীদের সাহস বাড়িয়ে দিচ্ছে সরকার। এদেরকে এখনই প্রতিহত করতে হবে।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের আগেই সাম্প্রদায়িক ও মৌলবাদী গোষ্ঠী ভাস্কর্য নিয়ে বিতর্ক তৈরি করে রাজনৈতিকভাবে লাভবান হতে চাইছে। এদের সাহস বাড়িয়ে দিচ্ছে সরকার। কিন্তু সংস্কৃতিকর্মীরা বসে থাকবে না। এরা ঠিকই মৌলবাদ রুখে দাঁড়াবে।

শনিবার (৫ ডিসেম্বর) বিকেলে কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকি ও অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার হুমকি ও অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে ১১ ডিসেম্বর বিকেল ৩টায় কেন্দ্রীয় শহিদ মিনারে সংস্কৃতিকর্মীদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

পথনাটক পরিষদের সহসভাপতি মিজানুর রহমান বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধুর ভাস্কর্য আমাদের জন্য আনন্দের হলেও স্বাধীনতাবিরোধীদের কাছে এটি মন খারাপের কারণ। এখনই রুখে না দাঁড়ালে মৌলবাদীদের সাহস বেড়ে যাবে। সাহস বেড়ে গেলে এরা বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নেওয়ার চেষ্টা করবে।

গ্রুপ থিয়েটার ফেডারেশন, পথনাটক পরিষদ, যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ, সংগীত সংগঠন সমন্বয় পরিষদ, গণসংগীত সমন্বয় পরিষদ, আবৃত্তি সমন্বয় পরিষদ, চারুশিল্পী সংসদ, আইপিআই ঢাকা কেন্দ্রসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরাও মানববন্ধনে বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন