বিজ্ঞাপন

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাচন বাতিল

December 6, 2020 | 10:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অনিয়ম ও কারচুপির অভিযোগ প্রমাণিত হওয়ায় আলোচিত ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদ নির্বাচন বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। গত ১০ অক্টোবর এই উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

রোববার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে চরভদ্রাসন উপজেলা নির্বাচন বাতিল করা হয়েছে। ইসি যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান আরজু বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যানের শূন্যপদে গত ১০ অক্টোবর উপনির্বাচন অনুষ্ঠিত হয়। উপনির্বাচনে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করার জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তিন সদস্য বিশিষ্ট কমিটি তদন্ত শেষে নির্বাচন কমিশনের কাছে প্রতিবেদন পেশ করেন। তদন্ত প্রতিবেদনে নির্বাচন পরিচালনায় অনিয়ম সংগঠিত হওয়ার বিষয়টি প্রমাণিত হয়ছে। অনিয়মের বিষয়টি প্রমাণিত হওয়ায় নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩-এর বিধি ৮৮ অনুসারে ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন বাতিল করেছেন। নতুন নির্বাচনের তারিখ পরবর্তীতে ঘোষণা করা হবে।

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন