বিজ্ঞাপন

সাকিব ফের ব্যর্থ হলেও জিতেছে খুলনা

December 6, 2020 | 10:28 pm

স্পোর্টস ডেস্ক

ব্যাট হাতে আবারও ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান। তবে জেমকন খুলনা তাদের প্রত্যাশিত জয়টা ঠিকই পেয়েছে। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ১৪তম ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে আজ ৫ উইকেটে হারিয়েছে খুলনা। এই জয়ে পয়েন্টের হিসেবে (৮ পয়েন্ট) শীর্ষে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামকে ধরে ফেলল খুলনা।

বিজ্ঞাপন

নিষেধাজ্ঞার কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন সাকিব আল হাসান। তবুও ফিরে বোলিংটা বেশ ভালোই হচ্ছে। আহামরি উইকেট না পেলেও প্রায় প্রতি ম্যাচেই রান কম খরচ করছেন। তবে ব্যাটিংটা মনমতো হচ্ছে না সাকিবের। টুর্নামেন্টের শুরুতে তিন নম্বরে ব্যাটিং করছিলেন। পরে ওপেনিংয়ে নামেন সাকিব। আজ ওপেনিং থেকে চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু ব্যর্থ হয়েছেন আগের ম্যাচগুলোর মতোই।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত সাকিবের ইনিংসগুলো যথাক্রমে ১৫, ১২, ৩, ১১, ১৪, ৪। আজ অবশ্য সাকিব মাঠে নামার আগেই জয়ের ভিত্তি গড়ে ফেলেছিল খুলনা। ওপেনিং জুটিতে ৫৬ রান তোলেন খুলনার দুই ওপেনার জহুরুল ইসলাম ও জাকির হাসান। তিনে নেমে রান পেয়েছেন ইমরুল কায়েসও। সাকিব রান না পেলেও পাঁচে নেমে দারুণ এক ইনিংস খেলে খুলনার জয় নিশ্চিত করেছেন দলটির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ ১৯ বলে ৩ চার ১ ছয়ে ৩১ রান করেন। জহুরুল ৪০ বলে ৬ চার ১ ছয়ে ৪৩ রান করেন। ২০ বলে ২৭ রান করেছেন ইমরুল কায়েস। ১৯.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য ১৪৬ রান তোলে খুলনা।

এর আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহানের ব্যাটে ১৪৫ রানের সংগ্রহ পায় রাজশাহী। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে দলের রান যখন ৪ তখন ওপেনার আনিসুল ইসলাম ইমনকে (১) হারায় রাজশাহী। নাজমুল শান্তর সঙ্গে দ্বিতীয় উইকেটে বেশ ভালোই এগুচ্ছিলেন রনি তালুকদার।

বিজ্ঞাপন

কিন্তু রনি ১৭ বলে ১৪ রান করে ফিরলে অল্প ব্যবধানে ফিরে যান ফজলে রাব্বি (৯), মেহেদি হাসানও (৯)। চাপে পড়ে যায় রাজশাহী। সোহান, জাকেরদের নিয়ে সেই চাপ কিছুটা কাটিয়ে তুলেছেন শান্ত।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে রাজশাহী। ৩৮ বলে ৬ চার ২ ছয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন শান্ত। সোহান ৩ চার, ২ ছয়ে ২১ বলে ৩৭ ও জাকের ১৯ বলে ১৫ রান করেন। খুলনার হয়ে ২৫ রানে সর্বোচ্চ ২ উইকেট নেন শুভাগত হোম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন