বিজ্ঞাপন

বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙার প্রতিবাদ চবি বঙ্গবন্ধু পরিষদের

December 7, 2020 | 5:49 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বঙ্গবন্ধু পরিষদ। এসময় সকল কুচক্রীমহলকে দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার জোর দাবি জানিয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (৭ ডিসেম্বর) সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, যে বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না। সেই জাতির পিতার ভাস্কর্য ভাঙার ধৃষ্টতাপূর্ণ আচরণ যারা করছে তারা দেশ-জাতির শত্রু। এই প্রতিক্রিয়াশীল মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বানও জানান তারা।

জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে চলা বাংলাদেশকে যারা সহ্য করতে পারছে না। তারাই আজকে জাতির পিতার ভাস্কর্য ভেঙে দেশে অস্থিতিশীল পরিস্থিতি নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক বেঁচে থাকতে তাদের এই অপচেষ্ঠা সফল হতে দেবে না। এই সকল কুচক্রীমহলকে দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়ার জোর দাবিও জানান বক্তারা।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার সাধারণ সম্পাদক মশিবুর রহমানের সঞ্চালনায় চবি শাখার বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহসভাপতি প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা সভাপতিত্ব করেন। এছাড়া চবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশ নেন।

সমাবেশে বক্তব্য রাখেন, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনজুর উল আলম, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, অতীশ দীপংকর শ্রীজ্ঞান হলের প্রভোস্ট রেজাউল করিম, বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার সহসভাপতি এ কে এম মাহফুজুল হক খোকন, চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হোসাইন নোমানী, কর্মচারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাচ্চু, বঙ্গবন্ধু পরিষদের সদস্য হাবিবুল বাশার, আবদুল্লাহ আল আসাদ, সুমন মামুন, মিজানুর রহমান। সমাবেশে সংহতি প্রকাশ করেন চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন