বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১৯৪৭ শিল্পী-কলাকুশলীকে সহায়তা

December 7, 2020 | 8:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে অসচ্ছল এক হাজার ৯৪৭ জন শিল্পী-কলাকুশলীকে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। একেকজনকে আড়াই হাজার টাকা করে মোট ৪৮ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা অনুদান দেওয়া হয়েছে এসব শিল্পী-কলাকুশলীকে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর প্রেসউইং জানিয়েছে, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা পাওয়া এসব ব্যক্তির মধ্যে রয়েছেন চলচ্চিত্র অঙ্গন, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের বিভিন্ন ক্যাটাগরির শিল্পী, কলাকুশলী, প্রযোজক, পরিচালক ও কর্মচারী।

প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তাপ্রাপ্তদের মধ্যে রয়েছেন বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ১৬৫ জন, বাংলাদেশ শুটিং হাউজ ওনার্স অ্যাসোসিয়েশনের ৪২ জন কর্মচারী, শুটিং ইউনিট মাইক্রোবাস চালক সমবায় সমিতির ১১৭ জন, বাংলাদেশ মিডিয়া লাইটম্যান অ্যাসোসিয়েশনের ৪৪৭ জন ও টেলিভিশন মিডিয়া মেকআপ আর্টিস্ট অ্যাসোসিয়েশনের ১১০ জন।

এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২৩১ জন, বাংলাদেশ চলচ্চিত্র রূপসজ্জাকর সমিতির ৮০ জন, বাংলাদেশ চলচ্চিত্র অঙ্গসজ্জাকর সমিতির ৪২ জন, বাংলাদেশ ফিল্ম অ্যাসিস্ট্যান্ট আর্ট ডিরেক্টর সমিতির ১৫ জন, বাংলাদেশ মিডিয়া লাইটম্যান অ্যাসোসিয়েশনের ৮৮ জন, সিনে স্থির চিত্রগ্রাহক সমিতির সদস্য ৩৫ জন, বাংলাদেশ চলচ্চিত্র সহকারী ব্যবস্থাপক সমিতির ২৫৬ জন, সিনেমা হল কর্মচারী ৩২৫ জন ও ডিরেক্টরস গিল্ডের তিন কর্মচারী পেয়েছেন এই অনুদান।

বিজ্ঞাপন

করোনার এই দুঃসময়ে শিল্পী ও কলাকুশলীদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, এই কঠিন সময়ে পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও প্রমাণ করেছেন, তিনি মাদার অব হিউম্যানিটি।

এর আগে, করোনা মহামারি শুরুর পর কাজ হারানো অস্বচ্ছল ৫০ লাখ মানুষকে আড়াই হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে সরকার। এছাড়াও কোভিড-১৯ মহামারি থেকে মানুষের জীবন বাঁচাতে এবং জীবিকা নিশ্চিত করতে এখন পর্যন্ত  মোট ১ লাখ ১২ হাজার ৬৩৩ কোটি টাকার (জিডিপির ৪ দশমিক ৩ শতাংশ) ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করে সেগুলো বাস্তবায়ন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন