বিজ্ঞাপন

ইমনের সেঞ্চুরিতে তছনছ রেকর্ড বইয়ের পাতা

December 8, 2020 | 5:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

দেশের ঘরোয়া টি টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির সব রেকর্ড ভেঙে তছনছ করে দিলেন টাইগার যুবা বিশ্বকাপজয়ী দলের টপ অর্ডার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। ছাপিয়ে গেলেন অগ্রজ তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তকে। ভেঙে দিলেন তাদের করা যত রেকর্ড। বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে নিজ দল ফরচুন বরিশালের বাঁচা-মরার ম্যাচে মাত্র ৪২ বলে হাঁকিয়ে বসলেন সেঞ্চুরি! যা এতদিন একচ্ছত্র দখলে রেখেছিলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল ও লাল সবুজের আরেক উদীয়মান ওপেনার নাজমুল হোসেন শান্ত।

বিজ্ঞাপন

তামিম ইকবাল ২০১৯ বিপিএলে ঢাকা ডিনামাইটসের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন। দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল নাজমুল হোসেন শান্তর দখলে। সেটা ৫১ বলে। চলতি বছরের শুরুতে বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের জার্সি গায়ে রেকর্ডময় সেঞ্চুরির দেখা পেয়েছিলেন তুর্কি তরুণ এই টপ অর্ডার।

নিজের রেকর্ড অবশ্য নিজেই ভেঙেছেন শান্ত। মঙ্গলবার (৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে ফরচুন বরিশালের বিপক্ষে ৫২ বলে করেছেন সেঞ্চুরি। কিছুক্ষণ আগেও যা দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির রেকর্ডই ছিল। কিন্তু ১৮ বছর বয়সী ইমনের এই নক তাকে ছিটকে দিল তিনে। ৪২ বলে অবিষ্মরণীয় সেঞ্চুরির পথে ইমন চার মেরেছেন ৯টি। আর ছয়ের মার ছিল ৭টি। ২৩৮.০৯ স্ট্রাইক রেটে তিনি এই রান সংগ্রহ করেছেন।

বিজ্ঞাপন

শুধু ব্যক্তিগত ইনিংসেই রেকর্ড গড়ে ক্ষান্ত থাকলেন না ইমন। টর্নেডো ইনিংসে দেশের ঘরোয়া টি টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডও ভেঙে দিলেন এই যুবা। এতদিন ২০৫ রান ছিল এদেশের ঘরোয়া টি টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড। চলতি বছরের জানুয়ারিতে বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুনসের বিপক্ষে করেছিল খুলনা টাইগার্স। এবার বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে তা করে দেখাল ফরচুন বরিশাল। কেননা ইমনের ৪২ বলে অপরাজিত ১০০ রানের এই টর্নোডো ইনিংসে ২২০ রান করেও হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হল মিনিস্টার গ্রুপ রাজশাহীকে।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন