বিজ্ঞাপন

মাশরাফিকে নিয়ে প্রথমে ব্যাটিংয়ে খুলনা

December 8, 2020 | 6:28 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আজ দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি গাজী গ্রুপ চট্টগ্রাম ও জেমকন খুলনা। পয়েন্ট টেবিলে সবার উপরে থাকা দুই দলের হইভোল্টেজ ম্যাচটিতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রামের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। খুলনার হয়ে আজ খেলতে নামবেন মাশরাফি বিন মুর্তজা।

বিজ্ঞাপন

মাশরাফি সর্বশেষ ক্রিকেট খেলেছিলেন সেই গত মার্চে। জিম্বাবুয়ে সিরিজে অধিনায়কত্ব ছাড়া পর প্রিমিয়ার লিগ খেলছিলেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক। তখনই করোনার আগমন।

করোনাকে পাশ কাটিয়ে অবশ্য তারপর বহু ক্রিকেটই হয়েছে বাংলাদেশে। কিন্তু মাশরাফি মাঠে নামছেন এই প্রথম। করোনার মধ্যে বাংলাদেশ যখন শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে যাওয়ার প্রস্ততি শুরু করল মাশরাফি তাতে ছিলেন না। বহু বছর ধরেই টেস্ট খেলছেন না তিনি।

তারপর করোনায় আক্রান্ত হয়ে পড়লেন। করোনা শরীরকে বেশ দুর্বল করে ফেলল বলে বিসিবি প্রেসিডেন্ট’স কাপে খেলতে পারেননি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগে অনুশীলনে ফিরতেই পড়েছিলেন হ্যামস্ট্রিংয়ের চোটে। সেসব ঝাক্কি ঝামেলা শেষে মাত্রই খেলার জন্য ফিট হয়েছেন মাশরাফি।

বিজ্ঞাপন

ফিট মাশরাফিকে পেতে আগ্রহ দেখিয়েছিল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দলের চার দলই। লটারির মাধ্যমে জেমকন খুলনা পেয়েছে তাকে। আজ খুলনার জার্সিতে প্রায় নয় মাস পর ক্রিকেট খেলে দেখা যাবে মাশরাফিকে।

দুই দলের স্কোয়াড:

গাজী গ্রুপ চট্টগ্রাম: মোহাম্ম মিঠুন (অধিনায়ক), সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, শামছুর রহমান, জিয়াউর রহমান, নাহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও রাকিবুল হাসান।

বিজ্ঞাপন

জেমকন খুলনা: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল-আমিন হোসেন, শামিম হোসেন, আরিফুল হক, শুভাগত হোম চৌধুরী, জহুরুল ইসলাম ও মাশরাফি বিন মুর্তজা।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন