বিজ্ঞাপন

‘আমাদের বিরুদ্ধে মামলা ইসলাম ও স্বাধীনতাবিরোধী চক্রান্তের অংশ’

December 9, 2020 | 8:18 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ভাস্কর্যের বিষয়ে ইসলামের দৃষ্টিতে মতামত ও দাবি তুলে ধরতে মৌলিক ও মানবাধিকার থেকে বক্তব্য দিয়েছি। কিন্তু আমাদের দেওয়া বক্তব্যকে কেন্দ্র করে আমিসহ তিনজনের বিরুদ্ধে যেভাবে একের পরে এক মামলা দায়ের করা হচ্ছে তা ইসলাম, দেশ ও স্বাধীনতা সার্বভৌমত্ববিরোধী বহুমুখি চক্রান্তের অংশ।

বিজ্ঞাপন

ফয়জুল করীম বলেন, ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার স্লোগান সামনে নিয়ে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাচেতনা অনুযায়ী জাতিকে ঐক্যবদ্ধ করার মহান লক্ষ্যকে নস্যাৎ করে ভিনদেশি দালালরা অনৈক্য সৃষ্টি করতে বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

ইসলাম ও দেশবিরোধী অনৈক্য সৃষ্টিকারী সকল ষড়যন্ত্র ও চক্রান্তের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানসহ দেশপ্রেমিক ঈমানদারদেরকে সজাগ থেকে সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম আহ্বান জানান।

বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যালয়ে মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির এর নেতৃত্ব সাক্ষাৎ করা প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবুল কাশেম, মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সহ-সভাপতি মুহাম্মাদ নূরুজ্জামান সরকার, মো. আমিনুল ইসলামসহ অন্যান্য নেতারা।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ‘আমার বাবা ও দাদা এদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অপরাধমুক্ত বাংলাদেশ গড়তে দেশব্যাপী মাহফিলের মাধ্যমে লাখো অপরাধীকে সোনার মানুষে পরিণত করেছেন। এ জন্য চরমোনাই পীর সাহেব রহঃ দেরকে রাষ্ট্রীয় স্বীকৃতি না দিয়ে স্বাধীনতাবিরোধী আখ্যা দিয়ে ভূঁইফোড়দের অভিযোগ দুঃখজনক।’

উল্লেখ্য, সম্প্রতি ভাস্কর্যবিরোধী বক্তব্য দেওয়ায় হেফাজতে ইসলামের আমির বাবুনগরী, যুগ্ম মহাসচিব মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। এই মামলা তদন্তের জন্য আদালত পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন