বিজ্ঞাপন

তবুও জয়রথ অব্যাহত গাজী গ্রুপ চট্টগ্রামের

December 10, 2020 | 9:13 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দাপট দেখিয়েই যাচ্ছে গাজী গ্রুপ চট্টগ্রাম। দলটির প্লে-অফের টিকিট নিশ্চিত হয়েছে আগেই। ফলে আজ ফর্মে থাকা চার ক্রিকেটারকে বিশ্রামে রেখে একাদশ সাজিয়েছিল মোহাম্মদ মিঠুনের দল। তবুও জয়রথ থামেনি চট্টগ্রামের। সেরা চার ক্রিকেটারকে বাইরে রেখেও ফরচুন বরিশালকে আজ সাত উইকেটে হারিয়েছে বন্দরনগরির দলটি।

বিজ্ঞাপন

লিটন দাসের অনুপস্থিতিতে ওপেনিংয়ে আজ ঝড় তুলেছিলেন সৌম্য সরকার। লিটনের বদলে ওপেনিং করতে নেমে রান পেয়েছেন সৈকত আলিও। পরে তরুণ মাহমুদুল হাসান জয়ও গুরুত্বপূর্ণ একটা ইনিংস খেললেন বলে বরিশালকে হারাতে বেগ পেতে হয়নি চট্টগ্রামকে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৪৯ রানের জবাব দিতে নেমে চট্টগ্রামকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার সৌম্য সরকার ও সৈকত আলি। ওপেনিং জুটিতে ৭৯ রান তোলেন দুজন। সৈকত ৩৩ বলে ৬ চার ১ ছয়ে ৩৯ রান করে ফিরলে তিনে এসে হাল ধরেন তরুণ মাহমুদুল হাসান জয়। সৌম্য চালিয়ে খেলছিলেন শুরু থেকেই।

আউটও হয়েছেন সুমন খানকে চালিয়ে খেলতে গিয়েই। তবে তার আগে কাজের কাজটা করে দেন গাজী গ্রুপ চট্টগ্রামের ওপেনার। মাত্র ৩৭ বল খেলে ৭টি চার ৩টি ছয়ে করেছেন ৬২ রান। সৌম্য যখন ফিরলেন তখন জিততে ৩৯ বলে ৩১ রান লাগত চট্টগ্রামের। ধীরেলয়ে খেলে সহজ পথটা পাড়ি দিয়েছেন তরুণ জয় ও মোসাদ্দেক হোসেন সৈকত।

বিজ্ঞাপন

জয় ২৭ বলে ৩টি চারে ৩১ রান করেছেন। মোসাদ্দেক ১১ বলে করেছেন ১২ রান। ১৮.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের জন্য ১৫৩ রান তুলে ফেলে চট্টগ্রাম।

এর আগে অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়েও বরিশালকে দেড়শর আগেই আটকে রাখে চট্টগ্রাম। দলটি যে চারজন ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল তার মধ্যে টুর্নামেন্টের শীর্ষ দুই বোলার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামও আছেন। তবুও প্রতিপক্ষকে বড় রান করতে দেয়নি মোহাম্মদ মিঠুনের দল।

বিজ্ঞাপন

টস হেরে ব্যাটিংয়ে নেমে বরিশালের শুরুটা কিন্তু উড়ন্তই হয়েছিল। তবে পরে সেই গতিটা আর ধরে রাখতে পারেনি তামিম ইকবালের দল। তরুণ সাইফ হাসান আর তামিম ইকবালের ওপেনিং জুটিতে উঠেছে ৮৭ রান। সাইফ শুরু থেকেই চালিয়ে খেলেছেন। তামিম উইকেট ধরে এগুলেও সুযোগ মতো রান তুলেছেন। তবে দারুণ শুরু পাওয়া বরিশালের পক্ষে এক আফিফ হোসেন ধ্রুব ছাড়া কেউই দাঁড়াতে পারলেন না।

সাইফ ৩৩ বলে ৬ চার ২ ছয়ে ৪৬ রান করেছেন। ৩৯ বলে ৫ চারে ৪৩ রান করেছেন তামিম। আফিফ পাঁচে নেমে ১৬ বলে ৩টি চার ১টি ছয়ে ২৮ রান করেছেন। ২০ ওভারে ৬ উইকেটে ওই ১৪৯ রান তোলে বরিশাল।

অন্যদের বিশ্রামের কারণে সুযোগ পেয়ে চট্টগ্রামের হয়ে দারুণ বোলিং করেছেন তরুণ স্পিনার সঞ্জিত সাহা। ৪ ওভারে ২২ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন সঞ্জিত। দুটি করে উইকেট পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত ও জিয়াউর রহমানও।

এই জয়ে শীর্ষ দুই দলের একটি হয়ে প্রথম পর্ব শেষ করা অনেকটাই নিশ্চিত হয়ে গেল চট্টগ্রামের। সাত ম্যাচের ৬টিতেই জেতা দলটির পয়েন্ট এখন ১২। অপর দিকে বরিশালের বিপদ বাড়ল। পরের রাউন্ডে যেতে হলে এখন অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করতে হবে তামিম ইকবালের দলকে। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে দুটিতে জেতা বরিশালের পয়েন্ট ৪।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন