বিজ্ঞাপন

করোনায় প্রাণ গেল বেক্সিমকো ফার্মার পরিচালকের

December 11, 2020 | 12:24 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের অন্যতম শীর্ষ ওষুধ উৎপাদনকারী কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের পরিচালক (উৎপাদন) এ আর এম জাহিদুর রহমান মারা গেছেন। করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিজ্ঞাপন

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, এক সম্প্রতি নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলে মঙ্গলবার (৮ ডিসেম্বর) হাসপাতালে ভর্তি করা হয় জাহিদুর রহমানকে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জাহিদুর রহমানের মৃত্যুতে শোক জানিয়েছেন বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান। শোকবার্তায় তিনি বলেন, জাহিদুর রহমান তার দায়িত্ব ও আদর্শের প্রতি গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন। কোভিড-১৯ মহামারির সময়ও তিনি তার দায়িত্ব যথাযথভাবে পালন করে গেছেন, যেন জনগণের কাছে সময়মতো প্রাণ রক্ষাকারী বিভিন্ন ওষুধ সময়মতো পৌঁছে দেওয়া যায়। তার মৃত্যু কেবল বেক্সিমকো ফার্মা নয়, বাংলাদেশের ফার্মাসিউটিক্যালস খাতের জন্যও একটি বিশাল ক্ষতি। তার এই অকাল প্রয়াণে এটি স্পষ্ট যে ফার্মাসিটিক্যালস খাতে যুক্ত সম্মুখসারির কর্মীদের করোনা মহামারিতে বিপদ ও ঝুঁকির মধ্যে দিয়ে যেতে হচ্ছে।

জাহিদুর রহমানের মৃত্যুতে শোক জানিয়ে বেক্সিমকো ফার্মার নাজমুল হাসান বলেন, জাহিদুর রহমানের অকাল প্রয়াণে আমরা শোকাহত। কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় বিশ্বের প্রথম জেনেরিক ওষুধ রেমডিসিভির উৎপাদনে তার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। তার মৃত্যু আমাদের প্রতিষ্ঠানের জন্য অপূরণীয় ক্ষতি। বাংলাদেশের ওষুধ শিল্পও এমন একজনকে হারালো যার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

বিজ্ঞাপন

এ আর এম জাহিদুর রহমান ১৯৮৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার দীর্ঘ ৩০ বছরের পেশাজীবনের প্রায় পুরোটাই তিনি কাটিয়েছেন বেক্সিমকো। জাহিদুর রহমানের বয়স হয়েছিল ৫৯ বছর। স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন তিনি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন