বিজ্ঞাপন

ঠাকুরগাঁওয়ে ট্রাক্টর দিয়ে ১৩ বিঘা জমির ফসল ধ্বংস

December 11, 2020 | 10:53 am

ডিস্ট্রিক করেসপডেন্ট

ঠাকুরগাঁও: জেলার সদর উপজেলার রুহিয়া থানার সেনিহাড়ি সরকার পাড়া গ্রামে এক কৃষকের ১৩ বিঘা জমির ফসল নষ্ট করার অভিযোগ উঠেছে এলাকার প্রভাবশালী মহলের বিরুদ্ধে। দিনেদুপুরে ট্রাক্টর দিয়ে সরিষা, আলু, গম ও পেঁয়াজের এসব জমি চষে দেওয়া হয়। এতে প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীর। এ ঘটনায় মামলাও দায়ের করেছেন তিনি।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, রাজেকুল ইসলাম নামে ওই কৃষকের সঙ্গে ওয়াকফ সম্পত্তি নিয়ে তার চাচাতো ভাই ও কয়েকজন প্রতিবেশীর বিরোধ চলছিল। সম্পত্তির মোতওয়ালি হিসেবে নিযুক্ত হওয়ার পর থেকেই রাজেকুলকে বিবাদীপক্ষ বিভিন্নভাবে হয়রানি ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এর মধ্যেই গত সোমবার (৭ ডিসেম্বর) সকালে ৯ জন লাঠিসোঠা নিয়ে জমিতে প্রবেশ করে ট্রাক্টর দিয়ে পেঁয়াজ, রসুন, আলু, সরিষা, মরিচ ও গম ক্ষেতে হাল চাষ করে সাত লাখ টাকারও বেশি ফসল নষ্ট করে দেয়।

এ ঘটনায় ঘটে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ছয়-সাত জনকে আসামি করে রুহিয়া থানায় মামলা দায়ের করেছেন ওই কৃষক। মামলার আসামিরা হলেন হুমায়ন কবির, সাদেকুল ইসলাম, মাজাহারুল ইসলাম, আশরাফুল ইসলাম, আবু সুফিয়ান, রুস্তম আলী, জয়নুল হক, সানি ও আবির।

বিজ্ঞাপন

কৃষক রাজেকুল ইসলাম বলেন, আমি এর সুষ্ঠু বিচার চেয়ে জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরে অভিযোগ দায়ের করেছি। আশা করি আমি ন্যায় বিচার পাব।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আব্দুল জব্বার সারাবাংলাকে বলেন, রাজেকুল ইসলাম দীর্ঘদিন ধরে ওই সম্পত্তির ভোগদখল করে আসছেন। সম্প্রতি একটি কুচক্রি মহল জমিগুলো দখল নিতে বিভিন্ন ধরনের পাঁয়তারা শুরু করেছে।

জানতে চাইলে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্ররঞ্জন কুমার রায় বলেন, সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেছে। রাজেকুল ইসলামের কাছ থেকে একটি অভিযোগপত্রও নেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন