বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি – প্লে অফের সমীকরণ

December 11, 2020 | 11:46 pm

স্পোর্টস ডেস্ক

পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে প্লে-অফ নিশ্চিত করেছে তিন দল। সবার আগে প্লে-অফের টিকিট কেটেছে দুর্দান্ত ফর্মে থাকা গাজী গ্রুপ চট্টগ্রাম। তারপর যথাক্রমে জেমকন খুলনা ও বেক্সিমকো ঢাকা। বাকি দুই দল মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশালের মধ্যে একদল হবে প্লে-অফের চতুর্থ দল। প্রশ্ন হচ্ছে বরিশাল, রাজশাহীর মধ্যে কোন দল যাবে প্লে-অফে? এই উত্তর মিলবে রাত পোহালে।

বিজ্ঞাপন

আগামীকাল শনিবার (১২ ডিসেম্বর) টুর্নামেন্টের প্রথম পর্বের শেষ দিনের খেলা মাঠে গড়াবে। নিজ নিজ ম্যাচ খেলতে নামবে বরিশাল, রাজশাহী। দিনের প্রথম ম্যাচে ফর্মে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে খেলতে নামবে নাজমুল হোসেন শান্তর মিনিস্টার গ্রুপ রাজশাহী। দ্বিতীয় ম্যাচে বেক্সিমকো ঢাকার প্রতিপক্ষ ফরচুন বরিশাল।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি – প্লে অফের সমীকরণ

বিজ্ঞাপন

রাজশাহী, বরিশাল দু'দলের পয়েন্টই এখন সমান। সাত ম্যাচ খেলে দুটি করে জিতে ৪ পয়েন্ট দুই দলের। অর্থাৎ কাল কোনো এক দল জিতলে অন্য দল হারলে জেতা দলের প্লে-অফ নিশ্চিত। আর দুই দলই জিতলে বা হারলে রান রেটের হিসেবে এগিয়ে থাকা দল যাবে শেষ চারে।

রান রেটের হিসেবে এই মুহূর্তে এগিয়ে আছে রাজশাহী। রাজশাহী পিছিয়ে -০.২৬৩ পয়েন্টে, আর বরিশাল -০.৪৩৫ পয়েন্টে। অর্থাৎ রাজশাহী তাদের শেষ ম্যাচ জিতলে প্লে-অফে যেতে হলে জয়ের পাশাপাশি রান রেটেও উন্নতি করতে হবে বরিশালকে। কাজটা নিঃশ্বন্দেহে সহজ হবে না।

বিজ্ঞাপন

কারণ প্লে-অফ নিশ্চিত হলেও ঢাকা নিশ্চয় ছেড়ে কথা বলবে না বরিশালকে। সেরা দুই দলের একটি হয়ে প্রথম পর্ব শেষ করতে হলে জয়ের বিকল্প নেই ঢাকার। সেরা দুই দলের একটি হয়ে প্রথম পর্ব শেষ করা মানে ফাইনালে পৌঁছুতে দুটি সুযোগ পাওয়া। নিশ্চয় সেই সুযোগ কাজে লাগাতে চাইবে মুশফিকুর রহিমের দল।

এদিকে, ফর্মে থাকা গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে জেতাও সহজ হবে না রাজশাহীর। সর্বশেষ ম্যাচে সেরা চার ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল চট্টগ্রাম। তবুও জয়রথ থামেনি দলটির। এখন পর্যন্ত টুর্নামেন্টের ৭ ম্যাচ খেলে ছয়টিতেই জিতেছে বন্দরনগরীর দলটি। দেখা যাক, কাল শেষ চারের টিকিট রাজশাহী পায় নাকি বরিশাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন