বিজ্ঞাপন

সৌম্য-লিটনের অর্ধশতকে গাজী গ্রুপ চট্টগ্রামের বড় সংগ্রহ

December 12, 2020 | 2:25 pm

স্পোর্টস ডেস্ক

রাজশাহীর আমন্ত্রণে আগে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে গাজী গ্রুপ চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য। দুইজন অর্ধশতক তুলে নিয়ে দলকে বড় সংগ্রহের পথে রাখে। নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৭৫ রান তুলে মিনিস্টার রাজশাহীকে ১৭৬ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দেয় মোহাম্মদ মিঠুনের দল।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে উড়ন্ত পারফরম্যান্স দিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে তিন দল। সবার আগে প্লে-অফের টিকিট কেটেছে দুর্দান্ত ফর্মে থাকা গাজী গ্রুপ চট্টগ্রাম। তারপর যথাক্রমে জেমকন খুলনা ও বেক্সিমকো ঢাকা। বাকি দুই দল মিনিস্টার গ্রুপ রাজশাহী ও ফরচুন বরিশালের মধ্যে একদল হবে প্লে-অফের চতুর্থ দল।

রাজশাহী, বরিশাল দু’দলের পয়েন্টই এখন সমান। সাত ম্যাচ খেলে দুটি করে জিতে ৪ পয়েন্ট দুই দলের। অর্থাৎ কাল কোনো এক দল জিতলে অন্য দল হারলে জেতা দলের প্লে-অফ নিশ্চিত। আর দুই দলই জিতলে বা হারলে রান রেটের হিসেবে এগিয়ে থাকা দল যাবে শেষ চারে।

প্লে-অফের টিকিট নিশ্চিতে এদিন চট্টগ্রামকে আগে ব্যাটিংয়ে পাঠানোটাই যেন বড় ভুল ছিল নাজমুল হোসেন শান্তর। দুই ইনফর্ম ওপেনার সৌম্য় সরকার ও লিটন দাস শুরু থেকেই চড়াও রাজশাহীর বোলারদের ওপর। দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লে থেকেই তুলে নেন ৪৮ রান। এরপর ১২তম ওভারেই পূর্ণ করেন দলীয় শতক।

বিজ্ঞাপন

১৩তম ওভারের তৃতীয় বলে ইমনের বলে সিঙ্গেল নিয়ে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন সৌম্য, অর্ধশতক ছুঁতে সৌম্য খেলেছিলেন ৪০টি বল। এরপরের ওভারেই ৩৮ বলে অর্ধশতক তুলে নেন লিটন দাসও।

ফিফটি পূর্ণ হওয়ার পরে ব্যক্তিগত ৬৩ রানে আনিসুল ইসলাম ইমনের বলে আউট হয়ে ফেরেন সৌম্য। তখন চট্টগ্রামের স্কোরবোর্ডে রান সংখ্যা ১২২। পরের ওভারে রেয়াজুরের বলে বোল্ড হয়ে লিটন ফেরেন ৫৫ রান। লিটন যখন ফিরছেন তখন চট্টগ্রামের রান সংখ্যা ১২৬। তখনও আভাস ছিল রানের পাহাড় গড়বে গাজী গ্রুপ চট্টগ্রাম।

কিন্তু সৌম্য ও লিটন ফেরার পরপরই মোহাম্মদ মিঠুন মাত্র ২ রানে ফিরলে চাপে পড়ে চট্টগ্রাম। দুর্দান্ত বোলিংয়ে ঘুরে দাঁড়িয়ে মিনিস্টার গ্রুপ রাজশাহী লাগাম দেয় চট্টগ্রামের রানে। এরপর মিঠুনের দেখানো পথেই হাঠেন মোসাদ্দেক হোসেন (২)। সে সময় মনে হচ্ছিল অল্পতেই থামবে চট্টগ্রামের সংগ্রহ। তবে ক্রিজে থাকা শামসুর রহমান শেষ দিকে ১৮ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেললে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রান তোলে গাজী গ্রুপ চট্টগ্রাম।

বিজ্ঞাপন

রাজশাহীর হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন আনিসুল ইসলাম ইমন। ৩.৩ ওভারে ২০ রানের খরচা করেন তিনি। এছাড়া রেয়াজুর রহমান রাজা ৩.৩ ওভার ৩৮ রান দিয়ে নেন একটি উইকেট। চতুর্থ ওভারে বল করতে এসে দুটি নো বল দেওয়ায় তিন বল পরে তিনি আর বল করতে পারেননি। বাকি থাকা ওভারটি করেন ইমন। আর একটি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৪ ওভারে ৩২ রান খরচায় তিনি নেন একটি।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন