বিজ্ঞাপন

গাজী গ্রুপ চট্টগ্রামের আরেকটা জয়, অনিশ্চয়তায় রাজশাহী

December 12, 2020 | 4:22 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লে-অফে জেতে হলে নিজেদের শেষ ম্যাচটা জিতে ফরচুন বরিশালের হারের অপেক্ষা করতে হতো মিনিস্টার গ্রুপ রাজশাহীকে। পদ্মাপাড়ের দলটি নিজেদের কাজটাই করতে পারল না। করতে পারেনি না বলে গাজী গ্রুপ চট্টগ্রাম করতে দিলো না বলাই ভালো। টুর্নামেন্টে দুর্দান্ত ক্রিকেট খেলতে থাকা চট্টগ্রাম আজ ৩৬ রানে হারিয়েছে রাজশাহীকে।

বিজ্ঞাপন

অবশ্য রাজশাহীর প্লে-অফের সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি। টেবিলের চার নম্বর দল বরিশাল যদি তাদের শেষ ম্যাচটা বড় ব্যবধানে হেরে যায় তবে প্লে-অফের সম্ভাবনা উজ্জল হয়ে উঠবে রাজশাহীর। রাজশাহী-বরিশাল দুই দলের পয়েন্টই এখন ৪। রাজশাহীর ম্যাচ বাকি নেই, বরিশালের এক ম্যাচ বাকি। দুই দলের মধ্যে কারা প্লে-অফের চতুর্থ দল হচ্ছে সেটা জানা যাবে কয়েক ঘণ্টা পর। বরিশাল তাদের শেষ ম্যাচটা খেলবে যে আজই, প্রতিপক্ষ বেক্সিমকো ঢাকা।

শনিবার (১২ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিততে হলে ১৭৫ রান করতে হতো রাজশাহীকে। চট্টগ্রামের দারুণ বোলিং আক্রমণের বিপক্ষে এতো রান করতে পারেনি নাজমুল হোসেন শান্তর দল। শুরুতেই রাজশাহীকে বিপদে ফেলে দেন স্পিনার নাহিদুল ইসলাম।

বিজ্ঞাপন

১০ থেকে ৩৩ এই ২৩ রানের ব্যবধানে নাজমুল হোসেন শান্ত (১১), আনিছুল ইসলাম ইমন (৩) ও রনি তালুকদারকে (১৪) ফেরান নাহিদুল। নুরুল হাসান সোহান, মেহেদি হাসানরা পরে প্রতিরোধ গড়তে চেয়েছেন। কিন্তু মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলামরা সেটা লম্বা করতে দেননি।

২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান তুলতে পেরেছে রাজশাহী। ২৮ বলে সর্বোচ্চ ২৮ রান করেছেন নুরুল হাসান সোহান। মেহেদি হাসান ১৭ বলে ২৬, ও ফজলে রাব্বি ২০ বলে ১৯ রান করেছেন। চট্টগ্রামের হয়ে নাহিদুল ১৯ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। দুই উইকেট পেয়েছেন জিয়াউর রহমান। একটি করে উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও রাকিবুল হাসান।

বিজ্ঞাপন

এর আগে চট্টগ্রামের ১৭৪ রানের বড় সংগ্রহে বড় অবদান দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকারের। ওপেনিংয়ে ১২২ রান তোলেন দুজন। দুজনের ফিফটি পেয়েছেন। মিডল অর্ডারে শামছুর রহমান ১৮ বলে ১ চার ৩ ছয়ে ৩০ রান করলে বড় স্কোর সংগ্রহ নিশ্চিত হয়েছে চট্টগ্রামের। সৌম্য ৪৮ বলে ৩ চার ৪ ছয়ে ৬৩ রান করেছেন। লিটন ৪৩ বলে ৫ চার ১ ছয়ে করেছেন ৫৩ রান।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন