বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সম্মাননা পেলেন রাশেদ শ্রাবন

December 12, 2020 | 5:53 pm

মোর্শেদা রওশন সরকার, সিডনি থেকে

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সম্মাননা পেয়েছেন প্রবাসী সাংবাদিক, গবেষক, কমিউনিটি ওয়ার্কার বাংলাদেশি তরুণ রাশেদ শ্রাবন। কোভিড-১৯-মোকাবিলায় অস্ট্রেলিয়ার কমিউনিটি ওয়ার্কার হিসেবে কাজের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা পেয়েছেন তিনি। এই প্রথম কোনো বাংলাদেশি নাগরিক অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর তরফ থেকে দেওয়া এই পদক পেলেন।

বিজ্ঞাপন

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত স্থানীয় নাগরিকদের নিজ বাড়িতে থাকতে দেওয়া, ভাতাপ্রাপ্ত বাসা ভাড়ায় অনুদান দেওয়াসহ নিজের রেস্তোরাঁ থেকে খাবার পাঠানোর মতো কাজ করেছেন রাশেদ শ্রাবন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন সামাজিক কাজে অবদান রাখায় রাশেদ শ্রাবনসহ ১৬ জনকে এই সম্মাননা দেন। স্কট মরিসন তাদের সম্মাননা দেওয়ার পাশাপাশি ‘রিয়েল হিরো’ হিসেবেও স্বীকৃতি দিয়েছেন।

সম্মাননা পাওয়ায় রাশেদ শ্রাবন জানিয়েছেন, ‘আমি সব প্রবাসীদের জন্য এই পুরস্কার উৎসর্গ করলাম। এই পুরস্কার অস্ট্রেলিয়ার বুকে বাংলাদেশকে আরও শক্তিশালী হিসেবে পরিচয় করিয়ে দিয়েছে।’

বিজ্ঞাপন

রাশেদ শ্রাবনকে সম্মাননা দিয়ে একটি চিঠিও দিয়েছেন প্রধানমন্ত্রী স্কট মরিসন। চিঠিতে স্কট মরিসন দক্ষিণ এশিয়ার দেশগুলোর বিভিন্ন সামাজিক কাজের প্রশংসা করেন।

রাশেদ শ্রাবন একজন সাংবাদিক। তিনি এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং অস্ট্রেলিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ায় বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক রেজাউল হক বলেছেন, ‘রাশেদ শ্রাবনের এই পুরস্কারে বাংলাদেশিসহ বিভিন্ন কমিউনিটির মানুষ আনন্দিত। এই পুরস্কার আমাদের সব প্রবাসীর জয়।’

এর আগে ২০১৮ সালে সামাজিক কাজে অবদানের জন্য অস্ট্রেলিয়ার সিটিজেন অব দ্য ইয়ার অর্জন করেছিলেন রাশেদ শ্রাবন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন